ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি এখন মেরুদণ্ডহীন নালিশ পার্টি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
বিএনপি এখন মেরুদণ্ডহীন নালিশ পার্টি বিএনপি এখন মেরুদণ্ডহীন নালিশ পার্টি-ছবি: বাংলানিউজ

নাটোর: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি হলো মেরুদণ্ডহীন নালিশ পার্টি, এদের বিষয়ে যতো কম কথা বলা যায় ততোই ভালো।

ওদের একটা মিছিল করারও ক্ষমতা নেই। ঘরে বসে বসে শুধু বিদেশিদের কাছে নালিশ করে।

এদের মরা গাঙ্গে আর জোয়ার আসবে না। শুধু আন্দোলনের হুমকি দিয়ে যাচ্ছে। কিন্তু খুঁজে পাওয়া যায় না। বিগত আট বছরে একটা আন্দোলন দেখা গেছে, সেটা হলো বোমাবাজী। বিএনপি নির্বাচনে না এসে আবার বোমাবাজী করলে জনগণ তা প্রতিহত করবে বলেও মন্তব্য করেন তিনি।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় নাটোর শহরের কানাইখালি পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় জেলা আওয়ামী লীগ আয়োজিত এক পথসভায় তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়াকে আমরা জেলে নিতে চাই না। এটা আদালতের ব্যাপার উল্লেখ করে মন্ত্রী বলেন, সন্ত্রাসের জবাব সন্ত্রাস দিয়ে দিতে চাই না। আমরা অস্ত্র দেখিয়ে ভয় দেখাতে চাই না। কাজ ও ভালোবাসা দিয়ে জনগণের মন জয় করতে চাই। রাজনীতিবিদদের মানুষের ভালবাসা ছাড়া আর কোনো সম্পদ নেই।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, নেতাদের নানা বিশেষণ দিয়ে তোষামোদী নয়, ভালো ব্যবহার ও উন্নয়ন করে জনগণকে খুশি করতে হবে। নেতা না হয়ে আওয়ামী লীগের সবাই যদি কর্মী হতো তবে শেখ হাসিনার সব এজেন্ডা বাস্তবায়ন করা আরো সহজ হতো।

আওয়ামী লীগের চাইতে শেখ হাসিনা বেশি জনপ্রিয়। নাটোরে এসেছি আওয়ামী লীগকে জনপ্রিয় করতে। মানুষের চোখের ও মনের ভাষা বুঝে কাজ করার জন্য মন্ত্রী নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান এসময়।

তিনি বলেন, যারা উল্টা পাল্টা করছো তারা সংশোধন হয়ে যান, কারো মনে কষ্ট দিলে মানুষ ব্যালটের মাধ্যমে জবাব দিবে।

মহাসড়কে পথসভার আয়োজন করার নিন্দ্বা জানিয়ে তিনি আরো বলেন, পথ বন্ধ করে যে পথসভা তার সঙ্গে আমি নেই। ভবিষ্যতে পথ বন্ধ করে পথসভা করা যাবে না। এতো ব্যানার ফেস্টুনও টাঙ্গাবেন না। মোটরসাইকেল শোভাযাত্রা করবেন না। রাস্তা বন্ধ করে সভা সমাবেশ করে  মানুষের কষ্ট ও দুর্ভোগ বাড়ালে এই দায়ভার আমাদের।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ জনগণকে খুশি করার এজেন্ডা নিয়ে ক্ষমতায় এসেছে। তাই জনগণের মনের ভাষা বুঝে কাজ করতে হবে।

বাংলাদেশ আজ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। ২৫টি উন্নয়নের সূচকে পাকিস্তানকে পিছিয়ে বাংলাদেশ এখন অনেক এগিয়ে রয়েছে। পাকিস্তানের জিডিপি এখন চার দশমিক তিন। সেখানে বাংলাদেশের জিডিপি সাত দশমিক এক এ দাঁড়িয়েছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপির সভাপতিত্বে পথসভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং বিশ্বের দরবারে মাথা উচুঁ করে দাঁড়িয়েছে। অথচ বিএনপি-জামায়াত জোটের আমলে দেশের সম্পদ লুট করে নেতাকর্মীরা টাকার পাহাড় গড়েছে। দেশের উন্নয়নে কোনো কাজ হয়নি।

তিনি বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়কে উদ্দেশ্য করে বলেন, খালেদা জিয়ার বিচার হলে জাতীয় নির্বাচনে কোনো প্রভাব পড়বে না। কারণ দেশের ১৬ কোটি মানুষ শেখ হাসিনার পাশে আছে।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, নাটোর-২ (সদর-নলডাঙ্গা) আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক, পাবনা-সিরাজগঞ্জ আসনের সংরক্ষিত মহিলা এমপি সেলিনা পারভিন, নাটোর-১ আসনের এমপি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন, নওগাঁ- আসনের এমপি ইসরাফিল আলম, নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সাজেদুর রহমান খান, পৌর মেয়র উমা চৌধুরী জলি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, যুগ্ম সম্পাদক সৈয়দ মর্তুজা আলী বাবলু প্রমুখ।

এসময় জেলা ও উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad