ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

‘বিশ্বব্যাংক চপেটাঘাত খেয়েছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৭
‘বিশ্বব্যাংক চপেটাঘাত খেয়েছে’ বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ/ছবি: বাংলানিউজ

ঢাকা: পদ্মাসেতুতে দুর্নীতির অভিযোগ মিথ্যা প্রমাণ হওয়ায় বিশ্বব্যাংক চপেটাঘাত খেয়েছে বলে মন্তব্য করছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে জনতা ব্যাংকের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তেব্য মন্ত্রী এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, প্রথমত পদ্মাসেতুতে দুর্নীতির অভিযোগ মিথ্যা প্রমাণ হয়েছে, দ্বিতীয়ত  বিশ্বব্যাংক চপেটাঘাত খেয়েছে।

বিশ্বব্যাংক পদ্মাসেতুর দুর্নীতির নামে বাংলাদেশের উপর একটি কলংকের বোঝা চাপানোর চেষ্টা করছিল, কিন্তু তারা ব্যর্থ হয়েছে। সেই সঙ্গে এটা যে একটা মিথ্যা-বানোয়াট অপবাদ সেটাও আজ জাতির সামনে প্রমাণিত হয়েছে।

তোফায়েল আহমেদ বলেন, পদ্মাসেতু নিয়ে কিছু লোক ষড়যন্ত্র করেছেন। এক্ষেত্রে নোবেল বিজয়ী গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা প্রফেসর ড. মুহাম্মদ ইউনূস, মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের নামও এসেছে। তাদের নির্দেশেই বিশ্বব্যাংক পদ্মাসেতু নির্মাণে অর্থায়ন করা বন্ধ করেছে। সে সময় মিথ্যা অপবাদের সঙ্গে কিছু টকশো ব্যক্তিত্ব বা বিশেষজ্ঞরা সুর মিলিয়েছেন। এখন আমি প্রধানমন্ত্রী তথ্য উপদেষ্টার সজীব ওয়াজেদ জয়ের সুরে বলবো, এদের ক্ষমা চাওয়া উচিত।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে নিজ অর্থায়নে পদ্মাসেতু নিমার্ণ করা হচ্ছে বলে জানান মন্ত্রী।

এছাড়াও বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথি হিসিবে বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ফজলে রাব্বি উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৭
ওএফ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।