ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

মেয়র মীরুকে আ’লীগ থেকে সাময়িক বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৭
মেয়র মীরুকে আ’লীগ থেকে সাময়িক বহিষ্কার

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুরে দৈনিক সমকালের সাংবাদিক শিমুল হত্যা মামলার প্রধান আসামি পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরুকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

একই সাথে তাকে কেন চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে না ১৫ দিনের মধ্যে তার লিখিত জবাব দিতে বলা হয়েছে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বেলাল হোসেন।

তিনি জানান, কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ স্বাক্ষরিত একটি চিঠিতে সংগঠনের শৃঙ্খলা বিরোধী, গঠনতন্ত্র পরিপন্থি এবং সংগঠনের সুনাম ক্ষুণ্ন হয় এমন কর্মকাণ্ডে অংশ নেওয়ার অভিযোগ মীরুকে দল থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

চিঠিটি বুধবার রাতে মীরুর বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে। এ বিষয়ে  বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) রাতে জেলা আওয়ামী লীগের জরুরি সভা আহ্বান করা হয়েছে বলেও জানান জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বেলাল হোসেন।

গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুরের পৌর মেয়র গ্রুপের সঙ্গে ছাত্রলীগের একাংশের সংঘর্ষ চলাকালে গুলিবিদ্ধ হয়ে পরদিন ৩ ফেব্রুয়ারি মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল।

এ ঘটনায় ওইদিন রাতে নিহতের স্ত্রী নুরুন নাহার বেগম বাদী হয়ে মেয়র হালিমুল হক মীরু ও তার ভাইসহ ১৮ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

৫ ফেব্রুয়ারি রাতে ঢাকার শ্যামলী এলাকা থেকে মামলার প্রধান আসামি পৌর মেয়র হালিমুল হক মীরুকে গ্রেফতার করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।