ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘বিতর্কিত ব্যক্তির দ্বারা সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৭
‘বিতর্কিত ব্যক্তির দ্বারা সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়’ খালেদা-তারেকের মামলা প্রত্যাহারের দাবি জানান দুদু। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: নতুন প্রধান নির্বাচন কমিশনারকে ‘বিতর্কিত ব্যক্তি’ উল্লেখ করে বিএনপি’র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু শপথ গ্রহণের আগেই বিতর্কিত নন এমন কোনো ব্যক্তিকে নিয়োগ দিতে রাষ্ট্রপতির কাছে দাবি জানিয়েছেন।

বুধবার (৮ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার’র দাবিতে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত মানববন্ধনে অংশ নিয়ে তিনি এ দাবি জানান।

তিনি বলেন, বিতর্কিত ব্যক্তি দিয়ে একটি সুষ্ঠু নির্বাচন হবে- তা কোনো মানুষ বিশ্বাস করে না।

তত্ত্বাবধায়ক সরকার সম্পর্কে পুনরায় আলোচনা করে ‘সহায়ক সরকার’ গঠনের দাবি জানান তিনি।

আজকে খালেদা জিয়া ও তারেক জিয়ার নামে এমন কোনো মামলা নেই- যা দেওয়া হয়নি। বারবার নির্বাচিত প্রধানমন্ত্রীকে সপ্তাহে দুইবার কোর্টে হাজিরা করা কতটা সঙ্গত তা আদালত বিবেচনা করবেন, যোগ করেন তিনি।

সরকারের উদ্দেশে দুদু বলেন, বর্তমান সরকার দেশের বিরল সরকার, অদ্ভুত সরকার। এই সরকার যদি মনে করে খালেদা জিয়াকে জেলে নিয়ে অনন্তকাল ক্ষমতায় থাকবে- তাহলে তারা বোকার স্বর্গে বাস করছে। দেশের জনগণ বিদ্রোহ করলে কতটা ভয়াবহ হতে পারে- তার জন্য অপেক্ষা করতে হবে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৭ আপডেট: ১৩৪৫ ঘণ্টা.
এএম/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।