ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

লতিফ সিদ্দিকীর আসনে উপনির্বাচন ৩১ জানুয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
লতিফ সিদ্দিকীর আসনে উপনির্বাচন ৩১ জানুয়ারি লতিফ সিদ্দিকী (ফাইল ফটো)

ঢাকা: টাঙ্গাইল-৪ আসনের (কালীহাতি) নির্বাচনে আইনি বাধা উঠে যাওয়ায় ৩১ জানুয়ারি উপনির্বাচনের তারিখ নির্ধারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (২৩ জানুয়ারি) রাতে সংস্থাটির একটি দায়িত্বশীল সূত্র এ তথ্য জানায়। আগামী ৩১ জানুয়ারি ভোটের দিন ধার্য করে নথি অনুমোদন দিয়েছে নির্বাচন কমিশন।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) প্রজ্ঞাপন জারির কথা রয়েছে।

সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী লতিফ সিদ্দিকী দলের প্রাথমিক পদ হারালে তিনি সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন। ফলে আসনটি শূন্য হলে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

এতে লতিফ সিদ্দিকীর ভাই কাদের সিদ্দিকী মনোনয়নপত্র দাখিল করেন। কিন্তু তার মনোনয়ন পত্র ঋণখেলাপের অভিযোগে বাতিল হয়। এরপর তিনি হাইকোর্টের শরণাপন্ন হন। উচ্চ আদালত সম্প্রতি তার আপিল খারিজ করে দেন। সে অনুযায়ী- নির্বাচন কমিশন আগামী ৩১ জানুয়ারি ভোটের পুনঃতারিখ নির্ধারণ করে।

কাদের সিদ্দিকী আদালতে যাওয়ায় নির্বাচনের কার্যক্রম এতো দিন স্থগিত ছিল। সে সময় চূড়ান্ত প্রার্থী ছিলেন ক্ষমতাসীন আওয়ামী লীগের হাসান ইমাম খান সোহেল, বিএনএফের আতাউর রহমান খান এবং ন্যাশনাল পিপলস পার্টির ইমরুল কায়েস।

বাংলাদেশ সময়: ২৩৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
ইইউডি/টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।