ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

ঢাকা কলেজ ছাত্রলীগের আহ্বায়কসহ ১৯ নেতাকর্মী বহিষ্কার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
ঢাকা কলেজ ছাত্রলীগের আহ্বায়কসহ ১৯ নেতাকর্মী বহিষ্কার দু’পক্ষের সংঘর্ষের সময় ব্যাপক ভাঙচুর ও মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঢাকা কলেজে সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের কলেজ শাখার আহ্বায়কসহ ১৯ নেতাকর্মীকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

রোববার (২২ জানুয়ারি) ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।
 
তিনি বলেন, আমরা ঢাকা কলেজের ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় একজন আহ্বায়ক ও ৪ জন যুগ্ম আহ্বায়কসহ মোট ১৯ জনকে বহিষ্কার করেছি।


 
বহিষ্কৃত হলেন- ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক নূর আলম ভূঁইয়া, যুগ্ম আহ্বায়ক হিরণ ভূঁইয়া, শাহজাহান ভূঁইয়া শামীম, সালেহ আহমেদ (হৃদয়), সামাদ আজাদ জুলফিকার, সদস্য শাহরিয়ার রাশেদ, হাসানুজ্জামান মুন্না, রহমতুল্লাহ, রুবেল মণ্ডল, সাদ্দাম হোসেন।  

এছাড়া সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে ছাত্রলীগের মাহমুদুর রহমান সৈকত, আবদুল আজিজ ফয়েজ, নাইম ইবনে আজাদ, তুহিন, জসিম উদ্দিন, মাইনুল ইসলাম, মিল্টন খন্দকার, রানা ও সুজনকে।
 
শনিবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক পক্ষ ফাঁকা গুলিও ছোড়ে। প্রতিপক্ষের পিটুনিতে অন্তত তিনজন আহত হন। এ ঘটনার পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক এই বহিষ্কারের সিদ্ধান্ত নিল ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
এমসি/এমইউএম/এইচএ/পিসি


আরও পড়ুন
** ঢাকা কলেজে সংঘর্ষের নেপথ্যে আধিপত্য বিস্তার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।