ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

যোগ্য লোকদের নিয়ে সার্চ কমিটির আহ্বান বিএনপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
যোগ্য লোকদের নিয়ে সার্চ কমিটির আহ্বান বিএনপির জয়নুল আবেদীন ফারুক, ছবি: আনোয়ার হোসেন রানা

ঢাকা: আগামী নির্বাচন কমিশন গঠনের জন্য দেশের সৎ ও যোগ্য লোকদের নিয়ে সার্চ কমিটি গঠনের আহ্বান জানিয়েছে বাংলাদেশ জাতীয়তা দল (বিএনপি)।

বুধবার (১৮ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এ আহ্বান জানান বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক। মানববন্ধনটির আয়োজন করে তৃণমূল নাগরিক আন্দোলন।

রাষ্ট্রপতির উদ্দেশে তিনি বলেন, ‘আওয়ামী লীগের নেতাকর্মীদের কথা শুনে দেশকে ধ্বংসের দিকে ঠেলে না দিয়ে নিরপেক্ষ সার্চ কমিটি গঠন করুন। এর আগে তৎকালীন রাষ্ট্রপতি জিল্লুর রহমান যে সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করেছিলেন, তার অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু হয়নি। তাই বর্তমান রাষ্ট্রপতির কাছে বিএনপির দাবি তিনি যেন নিরপেক্ষ সার্চ কমিটি গঠনের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করে দেশকে ধ্বংসের হাত থেকে রক্ষা করেন। ’

বিএনপি নালিশ পার্টি, দলটির নেতাকর্মীরা আন্দোলনের ডাক দিয়ে রাস্তায় বের না হয়ে ঘরে বসে হিন্দি সিরিয়াল দেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মঙ্গলবারের বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী সত্যিকারের প্রজাতন্ত্রের স্বার্থে ব্যবহার করে দেখুন কারা রাস্তায় থাকে, আর কারা থাকে না।
 
আওয়ামী লীগকে গণতন্ত্র হত্যাকারী দখলদার পার্টি উল্লেখ করে তিনি বলেন, আপনারা যদি সত্যিই গণতন্ত্রে বিশ্বাস করেন, উন্নয়ন করে থাকেন, তাহলে নিরপেক্ষ নির্বাচনে আপনাদের এত ভয় কেন?
 
আয়োজক সংগঠনের সভাপতি মোস্তাফিজুর রহমান লিটন মানববন্ধনে নেতৃত্ব দেন।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
এমএইচকে/আরআর/টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।