ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হকার উচ্ছেদ বন্ধের দাবিতে বাম মোর্চার বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
হকার উচ্ছেদ বন্ধের দাবিতে বাম মোর্চার বিক্ষোভ গণতান্ত্রিক বাম মোর্চার বিক্ষোভ সমাবেশ

ঢাকা: হকারদের ওপর পুলিশি হামলার বিচার, হকারদের পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান ছাড়া হকার উচ্ছেদ বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে গণতান্ত্রিক বাম মোর্চা।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিকেল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাসদ (মার্কসবাদী) অন্যতম কেন্দ্রীয় নেতা মানস নন্দী, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা বহ্নিশিখা জামালী, ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম এবং বাংলাদেশ বহুমুখী শ্রমজীবী ও হকার সমিতির সভাপতি বাচ্চু ভূঈয়া প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে নেতারা বলেন, রাজধানীর গুলিস্তান ও বঙ্গবন্ধু এভিনিউ এলাকায় অবৈধ দোকানপাট উচ্ছেদের নামে হকার উচ্ছেদ চলছে। হাইকোর্টের নির্দেশ থাকা সত্ত্বেও এই উচ্ছেদ কর্মকাণ্ড সিটি কর্পোরেশন চালাচ্ছে।

নেতৃবৃন্দ আরও বলেন, বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে কেন এ ধরনের কর্মকাণ্ড চলে তার যৌক্তিক কারণও নাগরিকেরা জানে না। এদেশে যে সাধারণভাবে নিরাপদে ও নির্বিঘ্নে কাজ করার ন্যূনতম নাগরিক অধিকার রয়েছে তা সরকার বন্ধ করতে চায়। সরকার উন্নয়নের নামে গরিব-মেহনতি মানুষকে তার কাজ থেকে, জমি-জায়গা থেকে বারবার উচ্ছেদ করছে।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
পিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।