ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিএনপি

দুই মামলায় আসলাম চৌধুরীর জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৬
দুই মামলায় আসলাম চৌধুরীর জামিন বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী

ঢাকা: নাশকতার দুই মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে ৬ মাসের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট।

 

মঙ্গলবার (০৯ আগস্ট) রাজধানীর মতিঝিল ও লালবাগ থানায় এ দুই মামলায় জামিনের আবেদনের শুনানি শেষে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. মজিবুর রহমান মিয়ার হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসলাম চৌধুরীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সঙ্গে ছিলেন ব্যারিস্টার সাকিব মাহবুব। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশিরউল্লাহ।

২০১৫ সালের জানুয়ারি মাসে সরকারবিরোধী আন্দোলন চলাকালে গাড়ি-ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে এসব মামলা দায়ের করে পুলিশ।

আসলাম চৌধুরী বর্তমানে কারাগারে আছেন। তার বিরুদ্ধে অন্য মামলা থাকায় তিনি কারামুক্তি পাচ্ছেন না বলে জানিয়েছেন ব্যারিস্টার সাকিব মাহবুব।

গত ১৫ মে ঢাকার কুড়িল বিশ্বরোড এলাকা থেকে গ্রেফতার হন  আসলাম চৌধুরী।

গত ২৬ মে ইসরায়েলের ক্ষমতাসীন দলের এক সদস্যের সঙ্গে মিলে বাংলাদেশে ‘সরকার উৎখাতের ষড়যন্ত্র’ করার অভিযোগে বিএনপি নেতা আসলাম চৌধুরীর বিরুদ্ধে  রাষ্ট্রদ্রোহ মামলা করা হয়। এরপর রাজধানীর বিভিন্ন থানার তিনটি নাশকতার মামলা এবং পূবালী ব্যাংক চট্টগ্রাম সিডিএ করপোরেট শাখার ৩৬ কোটি ৮ লাখ টাকার চেক প্রতারণার আটটি মামলায়ও তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৬
টিএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।