ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

ষড়যন্ত্রের অংশ হিসেবে তারেককে সাজা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৬
ষড়যন্ত্রের অংশ হিসেবে তারেককে সাজা

ঢাকা: সরকার জিয়া পরিবারকে ভয় পায়, এজন্য জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। আর এ ষড়যন্ত্রের অংশ হিসেবে তারেক রহমানকে সাজা দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সভাপতি ড. খন্দকার মোশারফ হোসেন।

বুধবার (০৩ অাগস্ট) বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ‘তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায় ষড়যন্ত্রমূলক রায়ের বিরুদ্ধে প্রতিবাদ’ শীর্ষক সভায় তিনি এ মন্তব্য করেন।

‘৯০’র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য’র আয়োজনে অনুষ্ঠিত সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র সংসদের সাবেক ভিপি ও বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান সভাপতিত্ব করেন।

প্রধান অতিথির বক্তব্যে মোশারফ হোসেন বলেন, তারেক রহমানের বিরুদ্ধে কোনো সাক্ষী সাক্ষ্য দেননি। যে কারণে বিচারিক আদালত তাকে নির্দোষ বলে রায় দিয়েছেন।

তিনি বলেন, আমি বিশ্বাস করি, একদিন তারেক রহমান দেশে এসে উচ্চ আদালতে রায়ের বিরুদ্ধে আপিল করবেন। এতে তিনি খালাস বলে প্রমাণিত হবেন।

বিএনপির এ নেতা বলেন, যারা মনে করেন খালেদা জিয়া, তারেক রহমান, বিএনপির সিনিয়র নেতাদের সাজা দিয়ে বিএনপিকে দুর্বল করবেন তারা আসলে ‘আহম্মক’। ষড়যন্ত্র করে আগেও বিএনপিকে দুর্বল করা যায়নি, ভবিষ্যতেও যাবে না।

সরকার সীমা লঙ্ঘন করছে মন্তব্য করে তিনি বলেন, সীমা লঙ্ঘন করে পার পাবেন না।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন,  গণতন্ত্রকে ভূলণ্ঠিত করে দেশে জঙ্গিবাদ উত্থানে সাহায্য করছেন। আশা করি আপনাদের বোধোদয় হবে। তাই জঙ্গিবাদ দমাতে সরকারকে নির্বাচন দেওয়ার আহ্বান জানান তিনি।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, খাইরুল কবির খোকন, গণশিক্ষা বিষয়ক সম্পাদক ছানাউল্লাহ মিয়া, বিএনপি নেতা মোবাশ্বের রহমান বাবুল, হাবীবুর রহমান হাবীব, বিএনপি নেতৃত্বাধীন শরীক ১৪ দলীয় নেতা সাইফুদ্দিন আহমেদ মনি, খন্দকার লুৎফর রহমান, আসাদুর রহমান খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৬
টিএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।