ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বাগেরহাট উপজেলা আ.লীগের সভাপতি বাচ্চু, সম্পাদক মতিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, জুলাই ১১, ২০১৬
বাগেরহাট উপজেলা আ.লীগের সভাপতি বাচ্চু, সম্পাদক মতিন

বাগেরহাট: ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের নতুন নেতৃত্ব ঘোষণা করা হয়েছে।

সোমবার (১১ জুলাই) সন্ধ্যায় সম্মেলন শেষে শেখ আক্তারুজ্জামান বাচ্চুকে সভাপতি ও মো. আব্দুল মতিনকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।



শেখ আক্তারুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে সম্মেলনের কর্মী সমাবেশে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য এসএম কামাল, অ্যাড. মীর শওকাত আলী বাদশা এমপি ও সংরক্ষিত নারী এমপি হ্যাপি বড়াল।

সম্মেলন উদ্বোধন করেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেন এমপি। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু।

নতুন সভাপতি শেখ আক্তারুজ্জামান বাচ্চু বাগেরহাট সদর উপজেলার ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের এবং সাধারণ সম্পাদক মো. আব্দুল মতিন যাত্রাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

এর আগে ২০১৪ সালে বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।

ওই সম্মেলনে মিনা হাসিবুল হাসান শিপন ও সরদার মাসুদুর রহমান যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন। কিন্তু গেল বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে দলীয় মনোনয়নপ্রাপ্ত প্রার্থীর বিপক্ষে মেয়র পদে নির্বাচনে অংশ নেন তৎকালীন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনা হাসিবুল হাসান শিপন। এতে তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

একই সময়ে মিনা হাসিবুল হাসানের পক্ষ নেওয়ার অভিযোগে বাগেরহাট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরদার মাসুদুর রহমানসহ আরও কয়েকজন নেতাকে বহিষ্কার করা হয়।

এরপর চলতি বছরের ফেব্রুয়ারিতে কমিটি বিলুপ্ত করে শেখ আক্তারুজ্জামান বাচ্চুকে আহ্বায়ক করে ‘সম্মেলন প্রস্তুতি কমিটি‘ গঠন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুলাই ১১, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।