ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

জঙ্গি প্রতিরোধ কমিটি অপরাধীদের খুঁজে বের করবে

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জুলাই ১১, ২০১৬
জঙ্গি প্রতিরোধ কমিটি অপরাধীদের খুঁজে বের করবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কেন্দ্রীয় শহীদ মিনার থেকে: ১৪ দলের মুখপাত্র এবং আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী ১২ থেকে ৩০ জুলাইয়ের মধ্যে পাড়া, মহল্লা, ওয়ার্ডে-ওয়ার্ডে জঙ্গি প্রতিরোধ কমিটি গঠন করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

সোমবার (১১ জুলাই) বিকেলে ১৪ দলের ডাকা সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নাসিম বলেন, কমিটিতে থাকবে শিক্ষক, চিকিৎসক, মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিতসহ সমাজের বিশিষ্ট জনেরা। এ কমিটি খেয়াল রাখবে এলাকায় নতুন কেউ এসেছি কিনা, তার গতিবিধি সন্দেহজনক হলে থানায় জানাবে। এছাড়া কেউ নিখোঁজ থাকলে তাও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানাবে।

তিনি বলেন, আগামী ২০ জুলাই নারী সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশ থেকে সন্তানের প্রতি খেয়াল রাখতে ও সচেতনতা বৃদ্ধির করতে মায়েদের প্রতি আহ্বান জানানো হবে।

আগামী ২৪ জুলাইয়ের পর থেকে রংপুর, পঞ্চগড়, সিরাজগঞ্জ, কুমিল্লাসহ দেশের আরও বেশ কিছু অঞ্চলে ১৪ দলের নেতাকর্মীরা সমাবেশ করবেন, প্রচারণা চালাবেন। এসব এলাকায় কারা অপরাধের সঙ্গে যুক্ত তা খুঁজে বের করা হবে, যোগ করেন নাসিম।

আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, প্রাক্তণ শিবিরকর্মীরাই এখন আইএস’এ যোগ দিয়েছে। খালেদা আগুন দিয়ে বাস পুড়িয়ে সফল হয়নি। এখন জঙ্গিদের দিয়ে সফল হওয়ার চেষ্টা করছেন। এখন যে দেশি-বিদেশি চক্রান্ত চলছে, তার পেছনে রয়েছেন খালেদা জিয়া। তিনি ঘোলা পানিতে মাছ শিকার করতে চান।

** খালেদা নিজের নিরাপত্তা চেয়ে চিঠি দিয়েছিলো
** গুলশান হামলার দিন পাকিস্তান-লন্ডন থেকে খালেদাকে ফোন

** খালেদা জিয়াকে এতো গুরুত্ব দেবেন না
** জঙ্গিমুক্ত বাংলাদেশের দাবিতে শহীদ মিনারে হাজারো মানুষ
** ১৪ দলের সমাবেশে হঠাৎ বৃষ্টির হানা
** ‘বাংলাদেশ অাপোস করবে না’
** শহীদ বেদীর সামনে নগ্নপায়ে কৃষিমন্ত্রী
** জঙ্গি হামলার প্রতিবাদ জানাতে ঢাকার পথে এমপি এনামুর

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জুলাই ১১, ২০১৬
এমএন/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।