ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

আ’লীগের কেন্দ্রীয় কার্যালয় ভেঙে হচ্ছে আধুনিক ভবন 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, জুলাই ১০, ২০১৬
আ’লীগের কেন্দ্রীয় কার্যালয় ভেঙে হচ্ছে আধুনিক ভবন 

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ভবনটি ভেঙে ফেলা হচ্ছে। একই জায়গায় নির্মাণ করা হচ্ছে আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত বহুতল ভবন।

 

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউ কেন্দ্রীয় কার্যালয়ের এখনকার ভবনটি ১৭ জুলাই থেকে ভাঙার কাজ শুরু হবে। ১৫ জুলাইয়ের মধ্যে ভবনটি খালি করে দিতে এরইমধ্যে ঢাকা মহানগর আওয়ামী লীগসহ দলের সব সহযোগী সংগঠনকে নির্দেশ দেওয়া হয়েছে।  

রোববার দুপুরে (১০ জুলাই) দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ দলের পক্ষ থেকে দ্বিতীয়বারের মতো এ নির্দেশ দেন।

ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের এক যৌথসভায় হানিফ বলেন, ১৭ জুলাই থেকে কেন্দ্রীয় কার্যালয় ভাঙার কাজ শুরু হবে। আপনাদের সবাইকে ১৫ জুলাইয়ের মধ্যে ভবন খালি করে দেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

বহু আন্দোলন-সংগ্রামের স্মৃতি বিজড়িত এ ভবনটি। আওয়ামী লীগের নিজস্ব জায়গার উপর ভবনটিকে একটি অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত ভবন হিসেবে গড়ে তোলা হবে। ভবনে দলের ইতিহাস-ঐতিহ্যও সংরক্ষণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে ৩০ মে'র মধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের ভবনটি খালি করার নির্দেশ দিয়েছিলেন দলটির সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। ভবনটিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়সহ ঢাকা মহানগর আওয়ামী লীগের কার্যালয়, দলের সব সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় রয়েছে। এখান থেকেই সংগঠনগুলো তাদের কার্যক্রম পরিচালনা করে।  

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, জুলাই ১১, ২০১৬ 
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।