ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ময়মনসিংহে মওদুদ

গণভোট হলে আ.লীগ কর্মীরাও ধর্মনিরপেক্ষতার বিপক্ষে ভোট দেবে

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, মে ৯, ২০১১
গণভোট হলে আ.লীগ কর্মীরাও ধর্মনিরপেক্ষতার বিপক্ষে ভোট দেবে

ময়মনসিংহ: সংবিধান সংশোধনে গণভোটের আহ্বান জানিয়ে বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, গণভোট হলে আওয়ামী লীগের নেতা-কর্মীরাও ধর্ম নিরপেক্ষতার বিপক্ষে ভোট দেবে।

সোমবার দুপুরে ময়মনসিংহ শহরের টাউন হল চত্বরে এক বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন।



সমাবেশটির আয়োজন করে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপি।

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, গ্যাস, বিদ্যুৎ, পানি সংকট সামাধান, আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ, শেয়ার বাজার কেলেঙ্কারির বিচার, নির্বাচনী ওয়াদা পালন ও বিচার বিভাগের স্বাধীনতা রক্ষায় ব্যর্থ সরকারের পদত্যাগ এবং মধ্যবর্তী নির্বাচনের দাবিতে এ সমাবেশের আয়োজন করে তারা।

মওদুদ আহমেদ বলেন, ‘সংবিধানের মূলনীতি অনুচ্ছেদ ৮ এ বলা হয়েছে আল্লাহর উপর আস্থা ও বিশ্বাস। এগুলোর পরিবর্তন করে সরকার ধর্মনিরপেক্ষতা বসাতে চাচ্ছে। সংবিধানের মৌলিক ধারা পরিবর্তন করতে হলে গণভোট দিতে হবে। কারণ জনগণ সকল ক্ষমতার উৎস। গণভোট হলে ধর্মনিরপেক্ষতার বিরুদ্ধে দেশের ৯০ শতাংশ মানুষ এমনকি আওয়ামী লীগের কর্মী-সমর্থকরাও ভোট দেবে। ’

তিনি আরও বলেন, ‘সংবিধান একটি দেশের পবিত্র দলিল, মৌলিক অধিকার। সংবিধান সংশোধনী নিয়ে বৈঠককে তাই আমরা অর্থহীন মনে করি। ’

এ সময় তিনি বিএনপির মধ্যমর্তী নির্বাচন দাবির পক্ষে বলেন, ‘দেশের শতকরা ৮৭ ভাগ মানুষ মধ্যবর্তী নির্বাচন চায়। তারা সরকারের পরিবর্তন চায়। তবে আমরা জনগণের ভোটে ক্ষমতায় যেতে চাই। ’  

 দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে বলেও মন্তব্য করেছেন বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমেদ।

তিনি বলেন, মানুষের ভোট পাওয়ার জন্য শেখ হাসিনা ১০ টাকা কেজি চাল ও ঘরে ঘরে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। এ সরকার তাদের কোনও প্রতিশ্রুতিই রক্ষা করতে পারেনি।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ এ সমাবেশে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়েও কথা বলেন।

তিনি বলেন, ‘আজ ঢাকাসহ সারা দেশে দিনে ১০ জন খুন ও ৭ নারী ধর্ষিত হচ্ছেন। এ সরকার সন্ত্রাস ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারবে না। কারণ তাদের মদদপুষ্টরাই এসবের সঙ্গে জড়িত। ছাত্রলীগ ও যুবলীগের তা-বে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে। ‘

সরকারের পতন ঘটানোর জন্য ছাত্রলীগ ও যুবলীগই যথেষ্ট বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় তিনি শেয়ার বাজার কেলেঙ্কারির মাধ্যমে ৮৫ হাজার কোটি টাকা সুকৌশলে বিদেশে পাচার করা হয়েছে বলেও অভিযোগ করেন।

মওদুদ বলেন, ‘এ সরকার শেয়ার কেলেঙ্কারির মাধ্যমে দেড় কোটি মানুষকে পথে বসিয়ে দিয়েছে। তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে আওয়ামী লীগের প্রভাবশালী সরকারি কর্মকর্তারা এর সঙ্গে জড়িত। অথচ সরকার এদের বিচার করেনি। ‘

এ সময় তিনি সরকারের প্রতি শেয়ার কেলেঙ্কারিতে জড়িতদের গ্রেপ্তার করে শাস্তির ব্যবস্থা করার আহ্বান জানান।


সমাবেশে সভাপতিত্ব করেন সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী ও ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সভাপতি একেএম মোশাররফ হোসেন।

জেলা দক্ষিণ সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দের পরিচালনায় আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ডা. এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক তথ্য সচিব ব্যারিস্টার হায়দার আলী, সাবেক আইজিপি আব্দুল কাইয়ুম, সাবেক মন্ত্রীপরিষদ সচিব আব্দুল হালিম, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাবেক সহ-প্রচার সম্পাদক এমরান সালেহ প্রিন্স প্রমুখ।

এদিকে, সমাবেশের পুরোটা জুড়েই ছিল চরম বিশৃঙ্খলা ও হট্টগোল। ব্যারিস্টার মওদুদ আহমেদসহ বিএনপি চেয়ারপার্সনের চার উপদেষ্টার সামনেই হাতাহাতিতে জড়িয়ে পড়ে জেলা স্বেচ্ছাসেবক দলের দু’গ্রুপ।


বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, মে ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।