ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সংসদে এসে সংসদে অনাস্থা আনুন: বিরোধী দলকে মতিয়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, মে ৮, ২০১১
সংসদে এসে সংসদে অনাস্থা আনুন: বিরোধী দলকে মতিয়া

ঢাকা: মধ্যবর্তী নির্বাচন চাইলে বিরোধী দলকে সংসদে এসে অনাস্থা প্রস্তাব আনার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

তিনি বলেছেন, অনাস্থা প্রস্তাব পাস হলে সরকার পদত্যাগ করবে।

তা না হলে সরকারের পাঁচ বছরের মেয়াদ শেষ হওয়ার আগ পর্যন্ত বিরোধী দলকে নির্বাচনের জন্য অপেক্ষা করতে হবে।
 
রোববার রাজধানীর মগবাজারের মধুবাগ মাঠে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত ঢাকা-১১ আসনের জনসমাবেশে তিনি এসব কথা বলেন।

মহানগর আওয়ামী লীগ ঘোষিত মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এ জনসমাবেশের আয়োজন করা হয়।

নারীনীতি বিরোধী অপপ্রচার, যুদ্ধাপরাধীদের রক্ষার ষড়যযন্ত্র এবং মৌলবাদী, জঙ্গি, ধর্মব্যবসায়ীদের অপপ্রচারের বিরুদ্ধে জনমত সংগঠিত করতে এ জনসমাবেশের আয়োজন করা হয়।

মতিয়া চৌধুরী আরো বলেন, নারীনীতিতে ইসলাম ও কোরআন-সুন্নাহবিরোধী কিছু নেই। কিন্তু এ নীতির বিরোধিতার নামে আমিনীকে সামনে রেখে খালেদা জিয়া ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছেন।

তিনি বলেন, আমিনীরা কথায় কথায় বলে নারী নেতৃত্ব হারাম। অথচ যখন খালেদা জিয়ার পাশে বসেন তখন বলেন ‘আরাম, আরাম’। আসলে এরা ইসলাম নিয়ে ব্যবসা করছেন। নারীদের শোষণ করতে চান বলেই আমিনীরা নারী উন্নয়ন নীতির বিরোধিতা করছেন।
    
আমিনীদের নেপথ্যে বিএনপি রয়েছে বলে মন্তব্য করে আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, রেজ্জাকুল-রহিমদের জবানবন্দিতেই ২১ আগস্ট গ্রেনেড হামলা ও ১০ ট্রাক অস্ত্র আমদানির সঙ্গে তারেক-বাবরদের জড়িত থাকার কথা উঠে এসেছে। সরকার যখন এসবের বিচার করতে চাচ্ছে, তখন বিচার বিঘিœত করতেই আমিনীরা মাঠে নেমেছে।

তিনি সরকারের উন্নয়ন কর্মকা- তুলে ধরে বলেন, নির্বাচনী প্রতিশ্রুতি সরকার একে একে বাস্তবায়ন করে যাচ্ছে। জনগণকে দেওয়া সব প্রতিশ্রুতি অবশ্যই পূরণ করা হবে।

ঢাকা-১১ আসনের সাংসদ আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে জনসমাবেশে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, ঢাকা মহানগর সভাপতি এমএ আজিজ, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া প্রমুখ।          

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, মে ৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।