ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ইউপি নির্বাচনের আগে সরকার সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে:মির্জা ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, মে ৮, ২০১১
ইউপি নির্বাচনের আগে সরকার সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে:মির্জা ফখরুল

ঢাকা: ইউপি নির্বাচনকে সামনে রেখে দেশব্যাপী সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে সরকার স্বাভাবিক ও গণতান্ত্রিক প্রক্রিয়া ব্যাহত করছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।



গাজীপুরে কালিগঞ্জ ইউনিয়নের যুবদল নেতা জামির ও ইমতিয়াজ হোসেন নাঈমের হত্যাকা-ের বিষয়টি গণমাধ্যমে জানাতে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিবের অভিযোগ, ‘শুক্রবার গাজীপুর জেলার কালিগঞ্জ ইউনিয়নের যুবদল কর্মী জামির ও ইমতিয়াজ হোসেন নাইম স্থানীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুলের নেতৃত্বে ছাত্রলীগ ও যুবলীগ কর্মীদের হাতে নির্মমভাবে নিহত হন। ’

মির্জা ফখরুল ইসলামের দাবি, কালীগঞ্জ ইউনিয়ন যুবদলের সম্মেলন ও ৯ মে ঢাকা মহাসমাবেশ সফল করার লক্ষ্যে আয়োজিত যৌথ সভায় যোগ দিতে ট্রলার যোগে সভাস্থলে আসার পথে জামির ও নাঈম হামলা শিকার হন। শনিবার ভোররাতে তাদের লাশ নদীতে ভেসে ওঠে। এ ঘটনায় আরও ৫০ জন গুরুতর আহন হন। ’

সংবাদ সম্মেলনে গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন বলেন, শনিবার রাত ১০ টায় শীতলক্ষা নদী থেকে জামিরের লাশ উদ্ধার করা হয়। রাত ১২ টায় জামিরের স্ত্রী ও সন্তান মিডিয়ার সামনে যুবলীগ ও ছাত্রলীগকে এ হত্যাকা-ের জন্য দায়ী করে বিচার দাবি করেন। এরপর তাদের ভয়ভীতি দেখিয়ে রাত ২ টায় কবর খোঁড়া হয় ও ভোর পাঁচটায় দাফনের জন্য সময় নির্ধারণ করা হয়। কিন্তু এলাকাবাসীর চাপের মুখে তারা (যুবলীগ-ছাত্রলীগ) লাশ ফেলে পালিয়ে যায়। ’

মিলন আরও বলেন, এ দিন ভোর সাড়ে ৪ টায় শীতলক্ষা নদী থেকে নাঈমের লাশ উদ্ধার করা হয়। নাঈমের বাবা বিদেশে অবস্থান করায় তার মায়ের সম্মতিতে ভোর ৬টার মধ্যে লাশ দাফন করা হয়।

এ সব ঘটনার সঙ্গে যুবলীগ-ছাত্রলীগের পাশাপাশি স্থানীয় পুলিশ প্রশাসন জড়িত বলেও অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুরর রহমান পটল, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, রুহুল কবীর রিজভী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, মে ০৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।