ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

মধ্যবর্তী নির্বাচনের দাবিতে চট্টগ্রামে বিএনপির সমাবেশ

নোমান-খসরু গ্রুপের পৃথক প্রস্তুতি সভা, সংঘাতের আশঙ্কা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, মে ৭, ২০১১

চট্টগ্রাম: চট্টগ্রামের লালদীঘি ময়দানে আগামী সোমবার বিএনপির বিক্ষোভ সমাবেশ উপলক্ষে পৃথক প্রস্তুতি সভা করেছে নোমান ও খসরু গ্রুপ।

শনিবার বিকেলে দলীয় কার্যালয় নাসিমন ভবনে এক ঘণ্টার ব্যবধানে পৃথক সভা করেন সাবেক মন্ত্রী ও কেন্দ্রীয় বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান এবং সাবেক মন্ত্রী ও নগর বিএনপি সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরীর অনুসারীরা।


 
ওই দিনের বিক্ষোভ সমাবেশ উপলক্ষে দুই গ্রুপই ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

ফলে গত ২৩ ফেব্রুয়ারি একই স্থানে অনুষ্ঠিত যুবদলের চট্টগ্রাম বিভাগীয় সমাবেশের মতো ৯ মে এর সমাবেশেও দুই পক্ষের মধ্যে সংঘাতের আশংকা করছে পুলিশ প্রশাসন।

এর আগে ২৩ ফেব্রুয়ারির মহাসমাবেশে নোমান ও খসরু অনুসারী যুবদলের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের কারণে দলের হাইকমান্ড থেকে যুবদলের কমিটি ভেঙ্গে দেওয়া হয়।  

উল্লেখ্য, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে মধ্যবর্তী নির্বাচনের দাবিতে লালদীঘির ময়দানে  সোমবার বিকেলে চট্টগ্রাম মহানগর উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশ হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.. খন্দকার মোশারফ হোসেন এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এদিকে চট্টগ্রামে বিএনপির বিভিন্ন কর্মসূচি সফল করতে কেন্দ্রের নির্দেশে ইতিমধ্যে সিনিয়র নেতাদের নিয়ে একটি টিমও গঠন করা হয়েছে।

তবে ৯ মে এর সমাবেশ নিয়ে নগর বিএনপির বিবদমান দুই পক্ষ পৃথক সভা করলেও সিনিয়র নেতারা এক সাথে কোন মিটিং করেননি বলে স্বীকার করেছেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খোন্দকার। তিনি ঢাকায় আছেন বলে জানান।    

সমাবেশ উপলক্ষে শনিবার বিকেল সাড়ে চারটায় সাবেক ওয়ার্ড কাউন্সিলর ও বিএনপি নেতা শামসুল আলমের সভাপতিত্বে নোমান অনুসারীরা প্রস্তুতি সভা করেন।
 
সভা শেষে নোমান অনুসারী বিভাগীয় শ্রমিক দলের সভাপতি এএম নাজিমউদ্দিন পৃথক সভা প্রসঙ্গে বাংলানিউজকে বলেন,  ‘এখানে আরেকটা মিটিং হবে সেটা আমাদের জানা ছিলো না। এখন শুনছি আরেকটি সভা হবে। ’

এদিকে বিকেল সাড়ে ৫টায় নগর বিএনপির সহ-সভাপতি শাসসুল আলমের সভাপতিত্বে পৃথক সভা করে খসরু অনুসারী নগর কমিটির সদস্যরা।
 
এদিকে ২৩ ফেব্রুয়ারির সমাবেশের মতো এই সমাবেশে অপ্রীতিকর ঘটনার আশঙ্কা রয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে নোমান অনুসারী কেন্দ্রীয় যুবদলের সদস্য ইয়াছিন চৌধুরী লিটন বলেন, ‘অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে কেন্দ্রীয় নেতারা নিশ্চয়ই উদ্যোগ নেবেন। ’

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, মে ৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।