ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের গেজেট চূড়ান্ত

শামীম ওসমান সমর্থকদের বিশাল শো ডাউন

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, মে ৭, ২০১১

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা) আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগ নেতা শামীম ওসমান সমর্থকরা শনিবার বিকালে বিশাল শো ডাউন করেছে শহরে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন গঠনের গেজেট চূড়ান্ত হওয়া ও নির্বাচনে জেলা আওয়ামী লীগ নেতারা শামীম ওসমানকে মেয়র প্রার্থী ঘোষণা করায় এ শো ডাউনটি হয়।



এতে জেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের শামীম ওসমান সমর্থক শীর্ষ নেতা থেকে শুরু করে মাঠ পর্যায়ের নেতা-কর্মীরাও উপস্থিত ছিলেন।

তবে শো ডাউনে জেলা ও শহর আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীদের দেখা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাতে শহরের তোলারাম বিশ্ববিদ্যালয় কলেজে জেলা আওয়ামী লীগের সভায় যুগ্ম-আহবায়ক মফিজুল ইসলাম তার বক্তব্যে সিটি কর্পোরেশেন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের পক্ষ থেকে শামীম ওসমানের নাম ঘোষণা করেন।

ওই সময়ই উচ্ছ্বাস প্রকাশ করে শনিবার বিকালে শহরে আনন্দ মিছিলের ঘোষণা দেন নেতাকর্মীরা।

শনিবার দুপুর থেকেই নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন এলাকা ও ওয়ার্ড থেকে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের শামীম ওসমান সমর্থক  নেতাকর্মীরা আনন্দ মিছিল বের করেন।

খ- খ- মিছিল শহরের চাষাঢ়ায় বিজয় স্তম্ভে এসে জড়ো হয়।

পরে সেখান থেকে খ- খ-ভাবেই মিছিলগুলো শহরের বিভিন্ন প্রধান সড়কে ছড়িয়ে পড়ে।

এতে পুরো শহর এক পর্যায়ে মিছিলের কারণে অবরুদ্ধ হয়ে পড়ে।

প্রতিবন্ধকতা সৃষ্টি হয় যান চলাচলে।

মিছিলে ব্যানার, রঙ-বেরঙের পতাকা, বাদ্যযন্ত্র, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শামীম ওসমানের ছবি সংবলিত পোস্টার, ফেস্টুন ও ব্যানার নিয়ে হাজার হাজার নেতা-কর্মী অংশ নেন।

এতে নারায়ণগঞ্জে দেখা দেয় উৎসবের আমেজ।

মিছিল থেকে বিতরণ করা হয় মিষ্টি।

এদিকে মিছিল করতে আসা নেতাকর্মীদের উদ্দেশে শামীম ওসমান বলেন, ‘প্রাচ্যের ডান্ডিখ্যাত নারায়ণগঞ্জের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জকে সিটি কর্পোরেশনে উন্নীত করেছেন। ’

তিনি বলেন, ‘নেত্রী ও আপনারা যদি আমাকে সুযোগ দেন তবে নারায়ণগঞ্জকে একটি তিলোত্তমা নগরীতে পরিণত করব। ’

তিনি বলেন, ‘আমি নারায়ণগঞ্জকে বাগান বানাতে চাই।

মেয়র নির্বাচিত হলে উন্নত মানের মেডিক্যাল কলেজ, অ্যামিউজমেন্ট পার্ক, বিশ্ববিদ্যালয়, নদীকে কাজে লাগিয়ে রূপসী নারায়ণগঞ্জ গড়ার প্রতিশ্রুতিও দেন তিনি।

প্রসঙ্গত, ইতিমধ্যে নারায়ণগঞ্জ পৌরসভা, নারায়ণগঞ্জ সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ পৌরসভা ও শীতলক্ষ্যা নদীর পূর্বপাড় বন্দর উপজেলার কদমরসুল পৌরসভা নিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন গঠনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

চূড়ান্ত হয়েছে গেজেটও।

চলতি সপ্তাহের যে কোন দিন গেজেট প্রকাশ করা হবে বলে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ  জেলা প্রশাসনের এক কর্মকর্র্তা।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, মে ৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।