ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনাকে অপসারণের চক্রান্ত করছে বিএনপি: নাসিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, মে ৭, ২০১১
শেখ হাসিনাকে অপসারণের চক্রান্ত করছে বিএনপি: নাসিম

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতা থেকে অপসারণের জন্য বিএনপি ও তার সহযোগীরা নানা চক্রান্তে লিপ্ত হয়েছে বলে মন্তব্য করেছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন উপলক্ষে শনিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।



শেখ হাসিনা প্রত্যাবর্তন না করলে দেশে এখনও মার্শাল ল চলত বলে আশঙ্কা প্রকাশ করে তিনি বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে পুরো জাতিকে ঐক্যবদ্ধ হতে দেখে বিএনপি ভয় পেয়ে তার সহযোগীদের নিয়ে নানা রকম চক্রান্তে লিপ্ত হয়েছে। ’

একাত্তরের ঘাতকদের রক্ষা করা, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ বাধাগ্রস্ত করা ও বিদ্যুৎ উৎপাদন বাধাগ্রস্ত করতেই বিএনপি দেশে অস্থিতিশীলতা তৈরি করছে বলেও মন্তব্য করেন নাসিম।

তিনি বলেন, ‘এ তিনটি মূল সমস্যর সমাধান হলেই আওয়ামী লীগ আবারও ক্ষমতায় আসবে। ’

সভায় নারীনীতি বিরোধী মুফতি আমিনীর পৃষ্টপোষকতা বাদ দিয়ে সংসদে এসে সরকারের ভুলত্রুটি ধরিয়ে দেওয়ার জন্য বিএনপির প্রতি আহবান জানান তিনি।

এ সময় ওলামা লীগের সদস্যদের জেলায় জেলায় মুফতি আমিনীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান তিনি।

‘খালেদা জিয়ার নিরাপত্তাহীনতার জন্য আওয়ামী লীগ নয়- ব্যারিস্টার মওদুদ আহমদ ও সালাউদ্দিন কাদের চৌধুরী দায়ী’ বলে মন্তব্য করে তিনি বলেন, ‘খালেদা জিয়াকে সরকারের পক্ষ থেকে সকল প্রকার নিরাপত্তা দেওয়া হবে। ’

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে সরকার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড ও রাস্তাঘাট নির্মাণ বন্ধ করে বাজেটে ভতুর্কি প্রদানের মাধ্যমে খাদ্য শস্য আমদানি করছে বলেও জানান তিনি।

সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

ওলামা লীগের সভাপতি মাওলানা ইলিয়াস হেসাইন হেলালীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ফয়জুদ্দিন মিয়া, প্রচার সম্পাদক আব্দুল হক সবুজ, বাসসের ব্যবস্থাপনা সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, মে ৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।