ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে দেশব্যাপী বর্ণাঢ্য র‌্যালি করবে আ. লীগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, মে ৭, ২০১১
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে দেশব্যাপী বর্ণাঢ্য র‌্যালি করবে আ. লীগ

ঢাকা: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ঢাকাসহ সারদেশের জেলা উপজেলায় বর্ণাঢ্য র‌্যালি করবে আওয়ামী লীগ।

আগমী ১৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস।



এছাড়া শেখ হাসিনার দীর্ঘ ৩০ বছরের রাজনৈতিক অর্জনের ওপর একটি স্মারক গ্রন্থ ও প্রামাণ্যচিত্র তৈরি করার প্রস্তুতিও নেওয়া হয়েছে।

শনিবার আওয়ামী লীগের যৌথসভা শেষে দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এসব কথা জানান।

তিনি বলেন, ‘দীর্ঘ ৩০ বছর শেখ হাসিনার অনেক অর্জন রয়েছে। মানুষের মু্ক্তি ও গণতন্ত্র প্রতিষ্ঠায় তিনি ব্যাপক অবদান রেখেছেন। স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সেসব তুলে ধরা হবে। এবারের স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে আমরা জাঁকজমকভাবে উদযাপন করার সিদ্ধান্ত নিয়েছি। ’

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে হানিফ বলেন, ‘বিরোধীদলের আন্দোলনের বিপরীতে আমরা পাল্টা কোনো কর্মসূচি দেব না। শুধু সরকারের দুই বছরের উন্নয়ন কর্মকাণ্ড আমরা তুলে ধরবো।

বিকেল ৩টায় আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভা প্রায় দেড় ঘণ্টা চলে।

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় দলের সম্পাদকমণ্ডলীর সদস্য, ঢাকার দলীয় সাংসদ, মহানগর আওয়ামী লীগের নেতা এবং সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। ’

সভা শেষে মাহবুবুল আলম হানিফ প্রেস ব্রিফিংয়ে কর্মসূচির কথা জানান।

তিনি বলেন, দলের সভাপতির স্বদেশ প্রত্যাবর্তন দিবসটি উৎসাহ, উদ্দীপনার মধ্য দিয়ে প্রতিটি জেলা উপজেলায় উদযাপনের নির্দেশ দেয়া হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে আওয়ামী লীগ সকাল সাড়ে ৭টায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করবে। সকাল ৮টায় য্দ্ধুাহত মুক্তিয্দ্ধোা ও এতিমখানায় এতিমদের মাঝে খাবার বিতরণ করা হবে।

বিকেল তিনটায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে। র‌্যালিটি ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে গিয়ে শেষ হবে।

এছাড়া শেখ হাসিনার রাজনৈতিক জীবনের অর্জন তুলে ধরে পোস্টার, প্লাকার্ড, ফেস্টুন করা হবে।

বৈঠক সূত্র জানায়, শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সারা ঢাকা শহরে সাজসজ্জা করা হবে। এ জন্য ঢাকার দলীয় সংসদ সদস্য, ঢাকা মহানগর আওয়ামী লীগ ও থানা আওয়ামী লীগের নেতৃবৃন্দকে বিশেষভাবে নির্দেশ দেওয়া হয়েছে।

রাজধানীতে শেখ হাসিনার ছবি সম্বলিত পোস্টার, বিল বোর্ড, প্ল্যাকার্ড টানানো হবে। এছাড়া র‌্যালিতে ব্যাপক সংখ্যক মানুষের জমায়েতের নির্দেশ দেওয়া হয়েছে। সাজসজ্জায় যারা ভালো করবে দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ সভায় তাদেরকে পুরস্কৃত করার ঘোষণা দিয়েছেন বলে সূত্র জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, মে ০৭, ২০১১ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।