ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মিথ্যাচারের জন্য খালেদা জিয়া ও বিএনপি নেতাদের ক্ষমা চাওয়া উচিৎ: হানিফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, মে ৭, ২০১১
মিথ্যাচারের জন্য খালেদা জিয়া ও বিএনপি নেতাদের ক্ষমা চাওয়া উচিৎ: হানিফ

গাজীপুর: আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ বিএনপি নেতাদের উদ্দেশে বলেছেন, মিথ্যাচারে আপনারা রেকর্ড করেছেন। এ জন্য জাতির কাছে আপনাদের ক্ষমা চাওয়া উচিৎ।



শনিবার প্রয়াত আহসান উল্যাহ মাস্টারের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গাজীপুর সদরের হায়দরাবাদে অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

হানিফ বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার আহসান উল্যাহ মাস্টার হত্যাকাণ্ড, ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনা আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলে সংঘটিত হয়েছে বলে চালিয়ে দেয়ার চেষ্টা করেছিল।

তিনি আরো বলেন, ২০০১ থেকে ২০০৫ সাল পর্যন্ত তারা আওয়ামী লীগের ২৬ হাজার নেতাকর্মীকে খুন করেছে, অনেক মা-বোনদের নির্যাতন করেছে। তারা ক্ষামতায় থাকার নীলনকশা হিসেবে ওইসব হত্যাকা- চালিয়েছিল। এসব ঘটনার তদন্তে বিএনপি ও জোট নেতারা জড়িত প্রমানিত হলেও তা তারা অস্বীকার করেছেন। আমরা সকল হত্যাক-ের বিচারের ব্যবস্থা নিয়েছি।

তিনি বলেন, আহসান উল্যাহ মাস্টার ছিলেন একজন ন্যায়পরায়ণ, সত্যনিষ্ঠ ও মাটির মানুষ। আজ রাজনীতিতে তাঁর মতো মানুষের খুবই অভাব।

জাহিদ আহসান রাসেল এমপির সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য রাখেন স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি অ্যাডভোকেট রহমত আলী এমপি, ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি আ ক ম মোজম্মেল হক এমপি, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, সাবেক সাংসদ আখতারুজ্জামান, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুনায়েদ আহমেদ প্রমুখ।

এর আগে সকাল ৮টা থেকেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের ভিসি, স্থানীয় আওয়ামী লীগ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মী ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে আহসান উল্যাহ মাস্টারের কবরে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

স্মরণসভা শেষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে এলাকার বিভিন্ন স্তরের হাজার মানুষ অংশ নেন।

অনুষ্ঠানে গাজীপুর সদর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম আহসান উল্যাহ মাস্টারের স্মৃতি রক্ষার্থে একটি কওমি মাদ্রাসা ও এতিমখানা নির্মাণের জন্য জাহিদ আহসান রাসেল এমপি’র হাতে ১০ লাখ টাকার চেক হস্তান্তর করেন।

এ উপলক্ষে অনুষ্ঠানস্থলে জেলা সিভিল সার্জনের উদ্যোগে দিনব্যাপি একটি ফ্রি-মেডিক্যাল ক্যাম্প স্থাপন করা হয়।

এছাড়াও টঙ্গীর নোয়াগাঁও হাইস্কুল মাঠে, জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, মে ৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।