ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নারায়ণগঞ্জে জিয়ার ম্যুরালে কালি: প্রতিবাদে সমাবেশ, জেলা প্রশাসকের অপসারণ দাবি

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১১

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় ‘শহীদ জিয়া হল’ মিলনায়তন ভবনের বাইরে স্থাপিত জিয়াউর রহমানের ম্যুরালে মঙ্গলবার সন্ধ্যায় কে বা কারা কালো কালি লেপন করে দিয়েছে।
 
এ ঘটনায় স্থানীয় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জিয়া হলের সামনে তাৎক্ষণিক প্রতিবাদ সমাবেশ করেছে।



সমাবেশে বক্তারা এ ঘটনার জন্য নারায়ণগঞ্জ জেলা প্রশাসক এম সামছুর রহমানকে দায়ী করে তার অপসারণ দাবি করেছে।

তাদের অভিযোগ, প্রশাসনের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে এ ঘটনা ঘটেছে।

নারায়ণগঞ্জ শহর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল ও মহানগর যুবদলের সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বাংলানিউজকে জানান, সন্ধ্যা ৭টায় তারা খবর পেয়ে ঘটনাস্থলে এসে দেখেন- জিয়াউর রহমানের ম্যুরালে কালি লেপন করা হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আইন বিষয়ক সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার ক্ষোভ প্রকাশ করে বাংলানিউজকে বলেন, ‘এর আগেও জেলা প্রশাসক মহাজোটের চাপে শহীদ জিয়া হলের নাম পরিবর্তনের উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু বিএনপির আন্দোলন কর্মসূচির কারণে প্রশাসন সে সিদ্ধান্ত থেকে পিছু হটে। ’

তিনি জানান, গত আওয়ামী লীগ সরকারের আমলে রাতের আঁধারে জিয়া হলের নাম পরিবর্তন করা হয়েছিল। এবারো রাতের আঁধারে জিয়াউর রহমানের ছবিতে কালিমা লেপন করা হয়েছে।

এ ঘটনায় জেলা প্রশাসকের ইন্ধন রয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বাংলানিউজকে জানান, বুধবার জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেওয়া হবে। অবিলম্বে জিয়াউর রহমানের ম্যুরাল থেকে কালিমা পরিস্কার করা না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

এদিকে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) জহিরুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘ঘটনাটি আমাদের জানা নেই। এ বিষয়ে খোঁজ-খবর নেওয়া হচ্ছে। ’

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।