ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

দস্তগীর চৌধুরীর জানাজা অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১১
দস্তগীর চৌধুরীর জানাজা অনুষ্ঠিত

ঢাকা : চট্টগ্রাম বিএনপির সিনিয়র সহ-সভাপতি, সাবেক ডেপুটি মেয়র দস্তগীর চৌধুরীর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে।

পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তার প্রথম জানাজা হয়।

জানাজা শেষে তার লাশ চট্টগ্রামের পথে নেওয়া হয়েছে। চট্টগ্রামে দ্বিতীয় জানাজা শেষে তার লাশ পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।

জানাজার আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশররফ হোসেন বলেন, ‘আমাদের প্রিয় নেতা আমাদের ছেড়ে চেলে গেছেন। আমরা দুঃখ ভারাক্রান্ত। তিনি গণমানুষের নেতা ছিলেন। তিনি ক্রীড়াবিদ ও চট্টগ্রামের ডেপুটি মেয়র ছিলেন। এছাড়া তিনি ছিলেন একজন সদালাপী ও সজ্জন ব্যক্তি। ’

তিনি বলেন, ‘তার মৃত্যুতে বিএনপি শোকাহত। শুধু বিএনপি নয়, তার মৃত্যুতে রাজনৈতিক অঙ্গনে যে শূন্যতা তৈরি হলো, তা অপূরণীয়। ’

তিনি সবার কাছে দস্তগীরের জন্য দোয়া চান। তার প্রতি কারো ক্ষোভ থাকলে ক্ষাম চান। দেনা-পাওনা থাকলে পরিবারের সঙ্গে যোগাযোগ করার অনুরোধ করেন।

জানাজা পড়ান জাতীয়তাবাদী ওলামা দলের সাধারণ সম্পাদক মাওলানা নেসারুল হক।

জানায় উপস্থিত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লহ আল নোমান, উপদেষ্টা মীর নাসির উদ্দিন, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মোসাদ্দেক হোসে ফালু, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভি আহমেদ, যুগ্ম মহাসচিব সালাউিদ্দিন আহমেদ, বিএনরি যুগ্ম মহাসচিব বরকতুল্লাহ ভুলু, বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুকসহ বিএনপির নেতা-কর্মীরা।

দুপুর ২টা ৯ মিনিটে তার লাশ বিএনপি কার্যালয়ের সামনে আনা হয়।

জানাজা শেষে তার মরদেহে বিএনপির পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা।

এছাড়া ঢাকা মহানগর বিএনপি, যুব দল, মহিলা দল, ছাত্রদল, শ্রমিক দল, কৃষক দলসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা গোলাম দস্তগীরের মরদেহে ফুলের শ্রদ্ধা জানান।

রোববার সকাল ১০টার দিকে গোলাম দস্তগীর অ্যাপোলো হাসাপাতালে মারা যান।

বাংলাদেশ সময় : ১৪৩৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১১ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।