ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

১লা বৈশাখ, মুজিবনগর দিবস উপলক্ষে মহানগর আ’লীগের কর্মসূচী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১১

ঢাকা: অভিযোগ পাল্টা অভিযোগের মধ্য দিয়ে ১লা বৈশাখ ও ১৭ এপ্রিল মুজিবনগর দিবস পালনের কর্মসূিচ ঘোষণা করেছে ঢাকা মহানগর আওয়ামী লীগ। সোমবার দলীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় এ কর্মসূচি ঘোষণা করা হয়।



মহানগর আওয়ামী লীগ সহ-সভাপতি ও সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার বলেন, নেতারা বর্তমানে এমন কিছু নাম সর্বস্ব প্রতিষ্ঠানের অনুষ্ঠানে অংশ নিচ্ছেন, যাতে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে।

তিনি আরও অভিযোগ করে বলেন, দল এখন ক্ষমতায় আছে, কিন্তু দলীয় বিভিন্ন কর্মসূচী পালনে কোনো সমন্বয় নেই। প্রতিটি ওয়ার্ডের নেতা-কর্মীদের মাঝে দ্বিধা-দ্বন্দ্ব রয়েছে। সংগঠনের উচ্চ পর্যায় থেকে এই দ্বন্দ্ব দূর করার কোনো উদ্যোগ নেওয়া হচ্ছে না।

অভিযোগ খ-ন করে সংগঠনের প্রচার সম্পাদক আব্দুল হক সবুজ বলেন, সংগঠনের সহ সভাপতি কামাল আহমেদ মজুমদার সাহেব কাদের নাম সর্বস্ব প্রতিষ্ঠান বলছেন জানি না। আমি একজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব, আমার বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ নামে একটি সংগঠন আছে। একমাত্র আমার অনুষ্ঠানে বর্তমান প্রধানমন্ত্রী প্রধান অতিথি হিসেবে অংশ নিয়েছিলেন। দীঘদিন থেকে আমি এ সংগঠন চালাচ্ছি, এই সংগঠনকে যদি নাম সর্বস্ব বলা হয় তাহলে আমার কিছু বলার নেই।

কামাল আহমেদ মজুমদারের বক্তব্যকে সমর্থন করে লালবাগ-সূত্রাপুর থানার সাংসদ ড. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, সংগঠনের কার্যক্রমে গতিশীলতা নেই। আমাদের (সংসদ সদস্য) সংগঠনের কাজে ডাকা হয় না। আমাদের যখনই ডাকা হয়েছে আমরা এসেছি। ভবিষ্যতে যখনই ডাকা হবে তখনই আসবো। আমরা চাই সংগঠনের কার্যক্রম শক্তিশালী হোক।

সংগঠনের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, সংগঠনকে শক্তিশালী করতে আমরা আবার বর্ধিত সভার আয়োজন করবো। সেখানে আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান করা হবে।

ঘোষিত কর্মসূচীর মধ্যে রয়েছে, ১৪ এপ্রিল বাংলা নববর্ষকে বরণ করে নিতে সকাল আটটায় পুরোনো ঢাকার বাহাদুর শাহ পার্ক থেকে বঙ্গবন্ধু এভিনিউয়ের দলীয় কার্যালয় পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালি এবং ১৭ এপ্রিল মুজিবনগর সরকার দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন।

সাধারণ সম্পাদক দলের সকল নেতা-কর্মীর প্রতি এসব দিবসের কর্মসূচী সফল করার আহ্বান জানান।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজের সভাপতিত্বে বর্ধিত সভায় উপস্থিত ছিলেন সাংসদ আসাদুজ্জামান কামাল, অ্যাডভোকেট সানজীদা খানম, সহ সভাপতি ফয়েজউদ্দিন মিয়া, সহ সভাপতি মুকুল চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad