ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাষ্ট্রপতি শাসিত সরকার ব্যবস্থা ফিরিয়ে আনলে দেশ ভালো চলবে: এরশাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১১
রাষ্ট্রপতি শাসিত সরকার ব্যবস্থা ফিরিয়ে আনলে দেশ ভালো চলবে: এরশাদ

ঢাকা : রাষ্ট্রপতি শাসিত সরকার ব্যবস্থা ফিরিয়ে আনলে দেশ ভালো চলবে বলে মত দিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

সোমবার দুপুরে বনানীস্থ জাতীয় পার্টির চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে এক যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মত দেন।



বাগেরহাটের মোড়েলগঞ্জ থানার আওয়ামী লীগ নেতা সোমনাথ দে ও যুবদল সভাপতি আফজাল  হোসেন জমাদ্দারের নেতৃত্বে আওয়ামী লীগ ও বিএপি তিন শতাধিক নেতা-কর্মী জাপায় যোগদান উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এরশাদ বলেন, গ্যাস-বিদ্যুৎ-পানি সংকট, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, আইন-শৃঙ্খলার চরম অবনতির সঙ্গে দেশে এখন নতুন করে যোগ হয়েছে জাতীয় নারীনীতি।

এসব সমস্য সমাধানে রাষ্ট্রপতি শাসিত সরকার ব্যবস্থা ফিরিয়ে আনা দরকার বলে মনে করেন এ সাবেক রাষ্ট্রপতি।

তিনি বলেন, ‘প্রেসিডেন্ট ও পার্লামেন্টের মধ্যে ভারসাম্য তৈরি করে রাষ্ট্রপতি শাসিত সরকার ব্যবস্থা পুনঃরায় চালু করলে দেশ ভালো চলবে। ’

রাষ্ট্রপতি শাসন ব্যবস্থা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রবর্তন করেছিলে উল্লেখ করে তিনি বলেন, ‘শেখ মুজিবুর রহমান যদি সত্যিই জাতির জনক হয়ে থাকেন, তাহলে আসুন রাষ্ট্রপতি শাসন ব্যবস্থা চালু করে আমরা তার নীতি অনুসরণ করি। ’

এখন-ই গণভোট নিলে জনগণ রাষ্ট্রপতি সরকার ব্যবস্থার  পক্ষে রায় দেবে বলেও দাবি করেন হুসেইন মুহম্মদ এরশাদ।

তিনি বলেন, বিএনপির গঠনতন্ত্রে এখনো রাষ্ট্রপতি শাসিত সরকার ব্যবস্থার কথা উল্লেখ আছে। আমি জেল থেকে বের হয়ে নির্বাচন করলে পুনরায় রাষ্ট্রপতি হয়ে যেতে পারি এ ভয়ে সেদিন বিএনপি রাষ্ট্রপতির শাসন বাতিল করেছিল। ’

বাগেরহাট জেলা জাতীয় পার্টির সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য প্রবীণ রাজনীতিক সাবেক প্রধান মন্ত্রী কাজী জাফর আহম্মেদ, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন বাগেরহাট জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন চাকলাদার।

বাংলাদেম সময় : ১৪৫১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad