ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিসিসি নির্বাচন: প্রশিক্ষণ শেষ, ডিজিটাল পদ্ধতিতে কাল-পরশু ট্রায়াল ভোট

চট্টগ্রাম ব্যুরো | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, জুন ১০, ২০১০

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে ভোটগ্রহণে নির্বাচন কর্মকর্তাদের একদিনের প্রশিণ শেষ হয়েছে আজ ।

জেলা নির্বাচন কমিশন আজ বৃহস্পতিবার নগরীর এনায়েতবাজার এলাকায় ন্যাশনাল প্রাইমারি স্কুলে এ প্রশিক্ষণের আয়োজন করে।



সকাল ৯টা থেকে বিকেল চারটা পর্যন্ত এ প্রশিণ কার্যক্রমে ২৮৫ জন নির্বাচন কর্মকর্তা অংশ নেন। আগামীকাল শুক্রবার ও পরদিন একই কেন্দ্রে ট্রায়াল ভোটিং চলবে।

দেশের নির্বাচনী ইতিহাসে এবারই প্রথমবারের মতো ইলেকট্রনিক পদ্ধতিতে ভোটগ্রহণ হচ্ছে।

আগামী ১৭ জুন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে নগরীর ২১ নম্বর জামালখান ওয়ার্ডে পরীক্ষামূলকভাবে এ পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে।
 
ইলেকট্রনিক পদ্ধতিতে ভোটিংয়ের দায়িত্বপ্রাপ্ত জেলা নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণের জন্য আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। আজ বুয়েটের ১২ জন বিশেষজ্ঞের মাধ্যমে সংশ্লিষ্ট প্রিসাইডিং, সহকারি প্রিসাইডিং ও পোলিং কর্মকর্তাকে প্রশিণ দেয়া হয়েছে। ’

এর আগে গতকাল বুধবার ঢাকা থেকে ১৪ টি ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) চট্টগ্রামে পৌঁছে। আজ সকালে সেগুলো ন্যাশনাল প্রাইমারি স্কুলে বসানো হয়। এরপর দিনভর নির্বাচনী কর্মকর্তাদের হাতে-কলমে প্রশিক্ষণ চলে।

বাংলাদেশ সময় ১৯৪০ ঘণ্টা, জুন ১০, ২০১০
আরডিজি/এমএমকে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।