ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

চট্টগ্রামে জিয়ার জন্মবার্ষিকী

পৌর নির্বাচনে প্রমাণ হয়েছে জনগণ সরকারের সাথে নেই: মোরশেদ খান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১১
পৌর নির্বাচনে প্রমাণ হয়েছে জনগণ সরকারের সাথে নেই: মোরশেদ খান

চট্টগ্রাম: নানা আয়োজনে চট্টগ্রামে বিএনপি’র প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৭৫তম জন্মবার্ষিকী পালন করেছে বিএনপি, যুবদল, ছাত্রদলসহ বিভিন্ন অঙ্গ সংগঠন। জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষ্যে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে নাসিমনভবনস্থ দলীয় কার্যালয় চত্বরে ফ্রি মেডিকেল ক্যাম্প, রক্তদান কর্মসূচি ও আলোচনা সভার আয়োজন করা হয়।



আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোর্শেদ খান বলেন, ‘পৌর নির্বাচনে প্রমাণ হয়েছে জনগণ সরকারের সাথে নেই। সরকার তাদের ভরাডুবি আঁচ করতে পেরে বিভিন্ন স্থানে কেন্দ্র দখল করে ভোট কারচুপির মহোৎসবে মেতেছিল। ’

মোর্শেদ খান বলেন, বর্তমান সরকারের নিপীড়ন নির্যাতনের জবাব আন্দোলনের মাধ্যমে দেওয়া হবে। আওয়ামী অপশাসনের পতন ঘটাতে ঐক্যবদ্ধ হয়ে দলকে শক্তিশালী করার আহবান জানান তিনি।

সভাপতির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও মহানগর বিএনপি সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ‘জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণার মধ্যদিয়ে দেশে বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তন হয়। শহীদ জিয়ার সাহসী ভূমিকায় দেশ হয়েছে বাকশালমুক্ত। ’
 
প্রধান বক্তার সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম বলেন, ‘ভোট ডাকাতিতে সরকার অতীতে সকল রেকর্ড ভঙ্গ করেছে। ’
 
অনুষ্ঠানের উদ্বোধন করেন বিএনপির কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মাজহারুল ইসলাম দোলন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, নগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি দস্তগীর চৌধুরী, সহ-সভাপতি শামসুল আলম, বিএমএ’র সাবেক সাধারণ সম্পাদক ডা. খুরশীদ জামিল।

বাংলাদেশ সময় ১৯৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৯. ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।