ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মাগুরায় জেলা বিএনপি সভাপতি-সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা

রূপক আইচ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১১
মাগুরায় জেলা বিএনপি সভাপতি-সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা

মাগুরা: মাগুরায় বিএনপির বিদ্রোহী গ্রুপ জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদককে জনবিচ্ছিন্ন ও সমাজবিরোধী আখ্যা দিয়ে অবাঞ্ছিত ঘোষণা করেছে।

বুধবার দুপুরে স্থানীয় প্রেসকাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।



পৌর নির্বাচনে জেলা বিএনপির বিদ্রোহী গ্রুপ মনোনীত মেয়র প্রার্থী ফারুকুজ্জামান ফারুককে দল থেকে বহিষ্কারের প্রতিবাদে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এ সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা বিএনপির বিদ্রোহী গ্রুপের সভাপতি অ্যাডভোকেট মোকাদ্দেস হোসেন। বক্তব্য রাখেন জেলা বিএনপির বিদ্রোহী গ্রুপের সাধারণ সম্পাদক ইকবাল আখতার খান কাফুর, মেয়র প্রার্থী ফারুকুজ্জামান ফারুক, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন আহমেদ, বিএনপি নেতা আমিনুল ইসলাম চান্দু মিয়া, খান হাসান ইমাম সুজা, অ্যাডভোকেট সাহেদ হাসান টগর প্রমুখ।

বক্তারা বলেন, দলের গঠনতন্ত্র মোতাবেক জেলা বিএনপির সভাপতি কবির মুরাদ ফারুকুজ্জামান ফারুককে বহিষ্কারের কোনো এখতিয়ার রাখেন না। এছাড়া বিএনপি ও তার অঙ্গসংগঠনের কোনো নেতাকর্মী তাদের সঙ্গে নেই। শুধুমাত্র অর্থের বিনিময়ে কবির মুরাদ তার আত্মীয়-স্বজন ও একটি গ্রামভিত্তিক কিছু লোক নিয়ে পকেট কমিটি গঠন করেছেন। একইভাবে অর্থের বিনিময়ে মেয়র নির্বাচনে মাগুরায় অনেক ত্যাগী ও জনপ্রিয় নেতা থাকলেও তাদের বাদ দিয়ে প্রায় ৩০ বছর ধরে রংপুরে স্থায়ীভাবে বসবাসকারী ব্যবসায়ী আইয়ুব হোসেনকে এনে প্রার্থী করেছেন; যা বিএনপির নেতাকর্মীরা কখনো মেনে নেবেন না।

উল্লেখ্য, গত ১৭ জানুয়ারি জেলা বিএনপির কেন্দ্র অনুমোদিত কমিটি এক জরুরি সভায় তাদের সমর্থিত মেয়র প্রার্থী আইয়ুব হোসেন-এর বিপরীতে প্রার্থী হওয়ায় বিদ্রোহী গ্রুপের প্রার্থী ফারুকুজ্জামান ফারুকে বহিষ্কারের ঘোষণা দেয়।

আগামী ২৭ জানুয়ারি মাগুরা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।