ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

না-জেতা পৌরসভায় পুনর্নির্বাচন দাবি বিএনপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১১
না-জেতা পৌরসভায় পুনর্নির্বাচন দাবি বিএনপির

ঢাকা: যেসব পৌরসভায় দল সমর্থিত প্রার্থীরা পরাজিত হয়েছে, সেসব পৌরসভায় পুনর্নির্বাচন দাবি করেছে প্রধান বিরোধী দল বিএনপি।

বুধবার সকাল সাড়ে ১১ টায় বিএনপি’র প্রতিষ্ঠাতা প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানানোর পর দলের স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার দলের পক্ষে এ দাবি জানান।



তিনি বলেন, সরকারের দুই বছরের সীমাহীন ব্যর্থতার কারণে একটি পৌরসভায়ও তাদের নির্বাচিত হওয়ার কথা ছিল না। যে কয়টিতে তারা জিতেছে, তা কারচুপির মাধ্যমেই জিতেছে। তাই ওই পৌরসভাগুলোতে আমরা পুনর্নির্বাচন দাবি করছি।

সরকারের ভাবমূর্তি নষ্ট করতে বিএনপি বৃহত্তর নোয়াখালীতে বিশৃঙ্খলা সৃষ্টি করেছেÑআওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফের এ বক্তব্য প্রত্যাখ্যান করেন এম কে আনোয়ার।

তিনি বলেন, ‘এ জাতীয় কাজ বিএনপি করতে পারে না। সরকারের ইমেজ নষ্টের জন্য বিএনপি তার পাওয়া আসন ছেড়ে দেবেÑএটা তাদের (আওয়ামী লীগ) প্রলাপ ছাড়া কিছু নয়। ’

এক প্রশ্নের জবাবে এমকে আনোয়ার বলেন, নির্বাচন কমিশন নিরপেক্ষতার প্রমাণ দিতে পারেনি। অদূর ভবিষ্যতে এ কমিশনের অধীনে কোনও নির্বাচনে বিএনপি অংশ নেবে কি-না তা সময় মতো ভেবে দেখা হবে।

বৃহত্তর নোয়াখালীতে ডাকা হরতালের পর দেশব্যাপী কোনও কর্মসূচি দেওয়া হবে কি-না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এটা জনগণের চাহিদার ওপর নির্ভর করছে। সরকার আচরণ পরিবর্তন না করলে কঠোর কর্মসূচি অবশ্যই দেওয়া হবে। ’

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।