ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ভোটকেন্দ্র দখল ও এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ বিএনপির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১১
ভোটকেন্দ্র দখল ও এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ বিএনপির

ঢাকা: বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান অর্ভিযোগ করেছেন, আওয়ামী লীগের নেতা-কর্মীরা কোথাও কোথাও ভোটকেন্দ্র দখল করে বিএনপি’র এজেন্টদের বের করে দিয়েছে। ব্যালট পেপার ছিনতাই করে নিজেদের প্রার্থীদের বিজয়ী করতে নিজেরাই সিল মারছে।

  তারা জনগণের মতের প্রতিফলনে বাধা দিচ্ছে। আওয়ামী লীগের মন্ত্রী ও এমপিরা এর পেছনে কাজ করছেন।  

নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা বিভাগের পৌর নির্বাচন নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।  

নজরুল ইসলাম খান বলেন, আওয়ামী লীগ চায় না সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের মতের প্রতিফলন ঘটুক। তারা চায় জোর করে নিজেদের প্রার্থীদের বিজয়ী করতে।

তিনি বলেন, গোপালপুর, মাদারিপুরের কালকিনি, জামালপুরের দেওয়ানগঞ্জ, কালিয়াকৈর ও সাভার বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রে ব্যালট বাক্স ছিনতাই করে এজেন্টদের বের করে দিয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

তিনি আরো বলেন, নির্বাচনের আগের দিন ষড়যন্ত্রমূলকভাবে ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, খোন্দকার দেলোয়ার হোসেন ও আকতার হামিদ সিদ্দিকীর বিরুদ্ধে মামলা করেছে। তিনি এই মামলা করার ঘটনায় তীব্র নিন্দা জানান।

এ ছাড়াও বান্দরবানে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানানও তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খালেদা জিয়ার উপদেষ্টা আবদুল কাইয়ুম, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন।

বাংলাদেশ সময়: ১৪২০ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।