ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সমবেদনা জানাতে ব্রিগেডিয়ার (অব.) আমিনুল হকের বাসায় খালেদা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১১

ঢাকা: সদ্য প্রয়াত ব্রিগেডিয়ার (অব.) এজেডএম আমিনুল হক বীর উত্তমের শোক সন্তপ্ত পরিবারকে সমবেদনা জানাতে তার নিউ ডিওএইচএসের বাসায় গেলেন খালেদা।

রোববার রাত সাড়ে ৯টায় নিউ ডিওএইচএসের ১০৮ নম্বর বাসায় যান খালেদা জিয়া।

১৫ মিনিট সেখানে অবস্থান শেষে রাত পৌনে ১০টায় তিনি ফিরে যান।

এ সময় তিনি আমিনুল হকের শোক সন্তপ্ত পরিবারকে সমবেদনা জানান ও ধৈর্য্য ধরার পরামর্শ দেন।

খালেদা জিয়ার সঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার (অব.) আসম হান্নান শাহ ও  লে. জে. (অব.) মাহবুবুর রহমান ছিলেন।

ব্রিগেডিয়ার (অব.) এজেডএম আমিনুল হক বীর উত্তম (৬৭) হৃদরোগে আক্রান্ত হয়ে রোববার সকাল সাড়ে ১১টায় সিএমএইচে মারা যান। তিনি গত সোমবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। শেষ ৩ দিন তিনি কোমায় ছিলেন। রোববার সন্ধ্যায় বনানীর ডিওএইচএস মসজিদে জানানা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হয়।

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ ১৯৮১ সালে আমিনুল হককে সেনাবাহিনী থেকে বাধ্যতামূলক অবসরে পাঠান। বিএনপির শাসনামলে ১৯৯২ সালে তাকে এনএসআই’র মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়। ১৯৯২ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত তিনি এ পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

মৃত্যুকালে আবু জাফর মোহাম্মদ আমিনুল হক স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন।   ছেলে আরিফুল হক মার্কিন যুক্তরাষ্ট্রে থাকেন। মেয়ের নাম আরছিনা হক।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad