ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পৌর নির্বাচনে জনগণের রায় প্রতিফলিত হয়েছে: সুরঞ্জিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১১
পৌর নির্বাচনে জনগণের রায় প্রতিফলিত হয়েছে: সুরঞ্জিত

ঢাকা: আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত এমপি বলেছেন, নির্বাচনে কে জয়ী হয়েছে না হয়েছে তার চেয়ে বড় বিষয় জনগণের রায় প্রতিফলিত হয়েছে। আর এটাই মূলত গণতন্ত্রের বিজয়।



নিরপেক্ষ নির্দলীয় নির্বাচন কমিশন থাকায় নির্বাচন নিরপেক্ষ হয়েছে। সরকার নির্বাচন কমিশনকে প্রভাবিত করেনি। এ রায় আমাদের গণতন্ত্রের মাইলফলক হিসেবে কাজ করবে।

শুক্রবার জাতীয় প্রেসকাবে ‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রবীণ এ নেতা এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ঢাকা মহানগর আহবায়ক খোরশেদ আলম খসরু। অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. নাসিম, আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুজাফফর হোসেন পল্টু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক তারানা হালিম প্রমুখ ।

সুরঞ্জিত বলেন, বঙ্গবন্ধুর প্রমাণের কিছূ নেই। তিনি তার রাজনীতি দিয়ে এশিয়া তথা বিশ্ব রাজনীতিতে জায়গা করে নিয়েছেন। শেখ মজিবুর রহমানই জাতীয় ঐক্যের একমাত্র প্রতীক। সংবিধানে শেখ মুজিবকে এমনভাবে সংযুক্ত করা হবে যাতে তার নাম আর কেউ মুছে ফেলতে না পারে।


বিএনপির রাজনৈতিক আদর্শকে কোনো দল বা সরকার অবৈধ ঘোষণা করেনি, সুপ্রিম কোর্ট অবৈধ ঘোষণা করেছে। তাদের  ভেতরে এখন চলছে দেউলিয়াত্বের আতঙ্ক।

সম্প্রতি পৌরসভা নির্বাচন নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের বক্তব্যের বিষয় টেনে এনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মো. নাসিম বলেন, তারা জিতলেই বলে নির্বাচন সুষ্ঠু হয়েছে। হারলে বলে কারচুপি হয়েছে। একদিনের ব্যবধানে একই ব্যক্তির মুখে দুই রকম কথা।

তিনি এসময় বিএনপির প্রতি হরতাল নৈরাজ্য সৃষ্টি না করে জনগণের জন্য কাজ করে আগামী নির্বাচনের জন্য প্রস্তুত হওয়ার আহবান জানান।

বাংলাদেশ সময় ১৪২০ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।