ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশের বড় দলগুলো পুঁজিবাজারে প্রতিনিধিত্ব করছে: আনু মুহাম্মদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১১
দেশের বড় দলগুলো পুঁজিবাজারে প্রতিনিধিত্ব করছে: আনু মুহাম্মদ

ঢাকা: দেশের বড় দলগুলো পুঁজিবাজারে প্রতিনিধিত্ব করছে বলে অভিযোগ করেছেন তেল-গ্যাস ও বিদ্যুৎ বন্দর রক্ষা কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মোহাম্মদ ।

পুঁজিবাজারের প্রতিনিধিত্ব না করে দেশের উন্নয়ন এবং সার্বভৌমত্ব রক্ষায় কাজ করার আহ্বান জানান তিনি।



সোমবার বিকেলে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে গণসংহতি আন্দোলনের তিন দিনব্যাপী কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন এর উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন আনু মুহাম্মদ।

এটি দলের দ্বিতীয় কেন্দ্রীয় সম্মেলন। চলবে ২ ফেব্রুয়ারি পর্যন্ত।

সম্মেলনের উদ্বোধন করেন দলের নেতারা। পরে একটি র‌্যালি মহানগর নাট্যমঞ্চ থেকে শুরু হয়ে পল্টন ঘুরে আবার উৎস স্থানে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে সম্মেলনের উদ্বোধনী বক্তব্য রাখেন দলের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

আনু মুহাম্মদ বলেন, অনেক দল জাতীয়তাবাদের কথা বলে কিন্তু তারাও জাতীয়তাবাদের পক্ষে লড়াই করে না এবং আর্দশিক কারণে লড়াই করতে পারে না।

দেশে নানা সংকট বিরাজ করছে উল্লেখ করে প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, ‘দেশকে এ অবস্থায় দেখতে হবে এজন্য বাঙালি মুক্তিযুদ্ধ করেনি। ’

এসময় তিনি বলেন, স্বাধীনতার পর এই ৪০ বছরে বাংলাদেশ যে অবস্থায় এসে পৌঁছেছে এর দায় বর্তমান সরকার ও বিরোধী দল কেউ অস্বীকার করতে পারবেন না।

গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় পরিষদের সভাপতি অ্যাডভোকেট আব্দুস সালামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, তেল, গ্যাস, বিদ্যুৎ ও বন্দর রক্ষা কমিটির চেয়ারম্যান শেখ মুহাম্মদ শহীদুল্লাহ, শ্রমিকনেতা শাহ আতাউল ইসলামসহ দেশের বিভিন্ন জেলা থেকে আসা দলের নেতা-কর্মীরা।  

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, ৩১ জানুয়ারি ২০১১।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।