ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

পৌরনির্বাচনে প্রার্থী হওয়ায় রায়পুরে দুই আ.লীগ নেতা বহিষ্কৃত

সাইফুল ইসলাম স্বপন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১১

লক্ষ্মীপুর:  লক্ষ্মীপুরের রায়পুরে পৌরনির্বাচনে দল সমর্থিত মেয়র প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হওয়ায় আওয়ামী লীগের দুই নেতা বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সদস্য রফিকুল হায়দার বাবুল পাঠান ও পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ডা. মঞ্জুরুল আলম।



তাদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দল সমর্থিত মেয়র প্রার্থী হাজী ইসমাইল খোকনের নির্বাচনী অফিসে এক বর্ধিত সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। পরে সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদের বহিষ্কারের ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে রায়পুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান তোজাম্মেল হোসেন চৌধুরী দুলাল স্বারিত লিখিত বক্তব্যে বলা হয়, ‘দলের তৃণমূল ও সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম থেকে হাজী ইসমাইল খোকনকে মহাজোটের একক প্রার্থী হিসেবে সমর্থন জানানো হয়। কিন্তু দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহ করে দল সমর্থিত প্রার্থীকে সমর্থন না দিয়ে রফিকুল হায়দার বাবুল পাঠান ও  ডা. মঞ্জুরুল আলম মেয়র পদে প্রার্থী হয়েছেন। এতে দলের শৃঙ্খলা ভঙ্গ হয় বিধায়, বর্ধিত সভায় সর্বসম্মতিক্রমে তাদের বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কার্যনির্বাহী পরিষদের সভায় এ সিদ্ধান্ত অনুমোদিতও হয়েছে।

সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও মহাজোট প্রার্থী নির্বাচনী সমন্বয়ক অধ্য মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক ও প্রার্থী হাজী ইসমাইল খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।