ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

সাকা চৌধুরী শারীরিকভাবে সুস্থ নন- আইনজীবী ফখরুল ইসলাম

তানভীর হোসেন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১১
সাকা চৌধুরী শারীরিকভাবে সুস্থ নন- আইনজীবী ফখরুল ইসলাম

নারায়ণগঞ্জ: বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর আইনজীবী একেএম ব্যারিস্টার ফখরুল ইসলাম জানিয়েছেন, ‘সালাউদ্দিন কাদের চৌধুরী মানসিকভাবে শক্ত থাকলেও শারীরিকভাবে সুস্থ নন। তিনি ডায়াবেটিস রোগে ভুগছেন এবং তার সুগার বেড়ে হয়েছে ৯।

তিনি ঠিকমতো হাঁটতে পারছেন না এবং কথা বলতে গিয়ে মাঝে মাঝে জড়িয়ে যাচ্ছে। ’

বুধবার বিকেলে নারায়ণগঞ্জ জেলা কারাগারে সালাউদ্দিন কাদের চৌধুরীর সঙ্গে দেখা করে জেল গেটে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা জানান।

তিনি জানান, ‘সালাউদ্দিন কাদের চৌধুরী দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। তার অসুস্থতার কথা শুনে নেতাকর্মী এবং আত্মীয়-স্বজনদের ভেঙে না পড়ারও অনুরোধ করেছেন তিনি। ’

কারাগার সূত্র জানায়, বিকেল সাড়ে ৩টার দিকে পরিবারের আটজন সদস্য ও দুইজন আইনজীবী সালাউদ্দিন কাদের চৌধুরীর সঙ্গে দেখা করতে জেলে প্রবেশ করেন। প্রায় এক ঘণ্টা অবস্থানের পর বিকেল সাড়ে ৪টায় তারা বেরিয়ে আসেন।

দেখা করতে যাওয়া আইনজীবী ও পরিবারের সদস্যরা হলেন- সালাউদ্দিন কাদের চৌধুরীর স্ত্রী ফারহাত কাদের চৌধুরী, দুই ছেলে ফায়েজ কাদের চৌধুরী, হুম্মাম কাদের চৌধুরী, একমাত্র কন্যা ফারজিন কাদের চৌধুরী, পুত্রবধূ ব্যারিস্টার তানিয়া আহমেদ, মেয়ে-জামাই জাফর খান, ছেলের ঘরের নাতি জিদান কাদের চৌধুরী (দেড় বছর) ও মেয়ের ঘরের নাতনি মেদিস খানসহ (আড়াই বছর) তার দুই আইনজীবী ব্যারিস্টার একেএম ফখরুল ইসলাম ও ব্যারিস্টার পারভেজ আহমেদ।
এ সময় আইনজীবীরা সালাউদ্দিন চৌধুরীর সঙ্গে আইনগত বিষয় নিয়ে প্রয়োজনীয় পরামর্শ করেন।


এবিষয়ে নারায়ণগঞ্জ জেলা কারাগারের সুপার সৈয়দ মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে জানান, ‘আইনজীবী ও পরিবারের সদস্যরা জেলকোড মেনেই সালাউদ্দিন কাদের চৌধুরীর সঙ্গে দেখা করেছেন। ’

এদিকে, জেল গেটে উপস্থিত ছিলেন শহর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক খন্দকার মাকসুদুল আলম খোরশেদ, ফারুক হোসেন, নাজমুল কবীর নাহিদ, রানা মুজিব, খোকন শাহ শাহীন আলম, আব্দুর রহমান, রিটন দে প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।