ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মার্চে যুবদলের মহাসমাবেশ: লক্ষ্য সরকারবিরোধী আন্দোলন বেগবান

মান্নান মারুফ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৭ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১১
মার্চে যুবদলের মহাসমাবেশ: লক্ষ্য সরকারবিরোধী আন্দোলন বেগবান

ঢাকা: যুবদলের নব নির্বাচিত নেতারা সংগঠনকে আরো জনপ্রিয় ও শক্তিশালী করতে এবং চলমান সরকার বিরোধী আন্দোলকে আরো বেগবান করতে ফ্রেরুয়ারি মাসজুড়ে বিভাগীয় শহরগুলোতে সমাবেশ ও মার্চে ঢাকায় মহাসমাবেশ করার উদ্যোগ নিয়েছে।

অঙ্গসংগঠনটির কেন্দ্রীয় নেতাদের সূত্রে জানা যায়, আগামী ১ ফেব্রুয়ারী সিলেটে, ১২ ফের্রুয়ারী রাজশাহীতে, ১৪ ফেব্রুয়ারীতে বরিশাল, ২৩ ফের্রুয়ারী চট্রগ্রামে ও রংপুরে ১৭ ফের্রুয়ারী সমাবেশ করবে সংগঠনটি।



সর্বশেষ আগামী মার্চ মাসে ঢাকায় যুবদল মহাসমাবেশ করবে। ঢাকার এ মহাসমাবেশে বক্তব্য রাখবেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া।

দলের একটি সুত্র জানায়, বিএনপির বিভিন্ন কর্মসূচিতে যুবদলের কার্যক্রমে খালেদা জিয়া ুব্ধ হওয়ায় সংগঠনটিকে আরো শক্তিশালী করতে এই কর্মসূচি হাতে নেন নেতৃবৃন্দ। এছাড়া বেশ কিছুদিন ধরে যুবদলের কমিটি ভেঙ্গে দেয়ার গুজব থেকেই নেতৃবৃন্দ নিজেদের পদ বাঁচাতে দেশব্যাপী সাংগঠনিক কার্যক্রম শুরু করেছে।

দলটির সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরব বাংলানিউজকে বলেন, নতুন কমিটি দায়িত্ব নিয়ে কুমিল্লায় ১৫ বছর পর কমিটি ভেঙ্গে দিয়ে নতুন কমিটি গঠন করেছে।

এছাড়া টাঙ্গাইলে ১৫ বছরের আগের কমিটি ভেঙ্গে দিয়ে সম্মেলন প্রস্তুত কমিটি গঠন করা হয়েছে। একই ভাবে কিশোরগঞ্জের ১৩ বছরের পুরনো কমিটি ভেঙ্গে সম্মেলন প্রস্তুতি কমিটি করা ছাড়াও দেশের ৩২টি জেলার সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করেছে বর্তমান কমিটি। তিনি বলেন, খুব শিগগিরই এসব এলাকায় যুবদলের নতুন কমিটি গঠিত হবে।

সংগঠনটির সভাপতি এ্যডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বাংলানিউজকে বলেন, নতুন কমিটি গঠিত হওয়ার পর প্রায় অর্ধশতাধিক কর্মসূচি পালন করছে যুবদল। ওয়ান ইলেভেনের পর ছিন্নভিন্ন বিএনপি নতুন ভাবে জেগে উঠতেই ক্ষমতাসীন সরকার বিএনপির উপর জুলুম নির্যাতনসহ মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেই যাচ্ছে।

তিনি বলেন, “তবুও আমরা থেমে নেই, কাজ করছি। কতটুকু অর্জন করতে বা সফলতা লাভ করতে পারবো তা এই মুহুর্তে বলা সম্ভব নয়। ’’

তিনি বলেন, আগামী দিনগুলোতে আন্দোলন কর্মসুচিতে যুবদলের শক্তিবৃদ্ধির জন্য আমরা ফেব্রুয়ারী মাসে বিভাগীয় শহরে সমাবেশ ও ঢাকায় মহাসমাবেশ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আলাল বলেন, সরকার দেশে একটি অস্বস্তিকর পরিবেশ তৈরী করেছে। সাধারণ মানুষ দ্রব্যমুল্যের উর্ধ্বগতিতে দিশেহারা হয়ে পড়েছে। তারমধ্যে বিরোধী দলসহ সাধারণ মানুষ এই সরকারের অন্যায় অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠছে। আর এ জন্য যুবদলকে আরো শক্তিশালী করে জনগণকে সঙ্গে নিয়ে সরকারের অন্যায় অত্যাচারের জবাব দেয়ার জন্য তারা প্রস্তুতি নিচ্ছে বলে  জানান তিনি।

বাংলাদেশ সময়: ০২.১৪ ঘন্টা, জানুয়ারি, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।