ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি ॥ ভয়াবহ যানজট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১১
ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি ॥ ভয়াবহ যানজট

ঢাকা: বাংলাদেশ ছাত্রলীগের ৬৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি উপলক্ষে আজ দুপুর একটা থেকে তিনটা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকাসহ আশপাশের বিরাট এলাকা জুড়ে ভয়াবহ যানজট সৃষ্টি হয়।

র‌্যালিতে যোগ দিতে সংগঠনটির পাঁচ সহস্রাধিক নেতাকর্মী সকাল থেকেই বিশ্ববিদ্যালয় ক্যম্পাসে আসা শুরু করেন।

তারা নগরীর বিভিন্ন ওয়ার্ড ও থানাভিত্তিক শাখার সক্রিয় সদস্য বলে বাংলানিউজকে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রিটন।

এ পাঁচ সহস্রাধিক বহিরাগত নেতাকর্মী ছাড়াও ক্যাম্পসে আগে থেকেই ছিলো কেন্দ্র ও বিভিন্ন হল শাখার পাঁচ শতাধিক নেতা ও সক্রিয়কর্মী।

দুপুর একটার পরপরই শুরু হয় র‌্যালি শুরু করে। র‌্যালিটি পুরো ক্যম্পাস এবং শহরের বিভিন্ন বড় বড় সড়ক প্রদক্ষিণ করে।

এ সময় ক্যম্পাসের প্রতিটি প্রবেশপথের মুখে যানবাহনের লম্বা সারি তৈরি হয়। দুপুর একটা থেকে তিনটা পর্যন্ত নীলক্ষেত ও পলাশী থেকে কোনো যানবাহনের প্রবেশের সুযোগ ছিলো না। এ সময় নীলক্ষেত মোড়ের যানজট কাঁটাবন ছড়িয়ে হাতিরপুল ও বীরউত্তম সি আর দত্ত সড়ক পর্যন্ত পৌঁছে যায়।

পলাশীর মোড় থেকে শুরু হওয়া যানজট লালবাগ কেল্লা এলাকা পর্যন্ত ছড়িয়ে পড়ে। সেইসঙ্গে চানখারপুল, ফুলবাড়ী বাসস্ট্যান্ড এবং গুলিস্তান এলাকাতেও ভয়াবহ যানজটের সৃষ্টি হয়।

শাহবাগ মোড় থেকে সোনারগাঁও হোটেল, সায়েন্স ল্যাবরেটরির মোড় ও মৎস্য ভবন পর্যন্ত তিনদিকের রাস্তায় দীর্ঘক্ষণ গাড়ির চাকা স্থবির হয়েছিল।

পরে পুলিশের হস্তক্ষেপে এ অবস্থার উন্নতি হয়।

যানজট সম্পর্কে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল ইসলাম বাংলানিউজকে জানান, সাধারণত বিশ্ববিদ্যালয় এলাকার ধারণা ক্ষমতার চেয়ে অনেক বেশি মানুষ ও যানবাহন ঢুকে পড়ায় দুপুরে এ যানজট সৃষ্টি হয়। পরবর্তীতে পুলিশের ব্যবস্থাপনায় অচলাবস্থার অবসান হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।