ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাবেক হুইপ জাহেদ আলী চৌধুরীর জানাযা অনুষ্ঠিত, খালেদার শোক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১১
সাবেক হুইপ জাহেদ আলী চৌধুরীর জানাযা অনুষ্ঠিত, খালেদার শোক

ঢাকা: জাতীয় সংসদের সাবেক হুইপ জাহেদ আলী চৌধুরীর দ্বিতীয় নামাজে জানাজা মঙ্গলবার বাদ আছর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয়েছে।

এসময় দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমেদ আজম খান, সিনিয়র যুগ্মমহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব উন নবী খান সোহেলসহ বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।



এর আগে জাহেদ আলীর মরদেহ বাসাবোতে তার নিজ বাস ভবনের সামনে কিছু সময় রাখা হয়। বাসাবো খেলার মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হয় বিকেল সাড়ে তিনটায়।

পরে সন্ধ্যার আগে সংসদ ভবনের দণি প্লাজায় জাহেদ আলী চৌধুরীর তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

এ জানাজায় সাংসদ, বিএনপির সিনিয়র নেতা ও বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

জানাযা শেষে সেখানে জাহেদ আলী চৌধুরীকে শেষ বারের মত দেখতে যান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এ সময় জাহেদ আলী চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন তিনি। একই সঙ্গে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

জাহেদ আলী চৌধুরীর মরদেহ স্কয়ার হাসপাতালের মরচুয়ারিতে রাখা হয়েছে। বুধবার শেরপুরের নকলায় তার গ্রামের বাড়ির পারিবারিক কবরস্তানে তাকে দাফন করা হবে।

জাহেদ আলী চৌধুরী মঙ্গলবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান বলে জানিয়েছে তার পারিবারিক সূত্র।

মৃত্যুকালে জাহেদ আলীর বয়স হয়েছিলা ৬৫ বছর। তিনি শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ি) আসন থেকে দুই বার সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ তিনি বিএনপির বর্তমান কেন্দ্রীয় কমিটির প্রকাশনা বিষয়ক সম্পাদক ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।