ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকারের উচিত চাপাবাজি কমানো: ড. মোশাররফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১১
সরকারের উচিত চাপাবাজি কমানো: ড. মোশাররফ

ঢাকা: গত দু’ বছরের ব্যর্থতা মেনে নিয়ে সরকারের চাপাবাজি কমানো উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসকাবের ভিআইপি লাউঞ্জে ‘সাংঘর্ষিক রাজনৈতিক প্রেক্ষাপটে সরকারের দুই বছর পূর্তি: জনগণের প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক গোলটেবিল আলোচনায় এ কথা বলেন তিনি।



সুশীল ফোরাম নামে একটি সংগঠন এ আলোচনা সভার আয়োজন করে।

ড. মোশাররফ বলেন, গত দুই বছরে সরকারের কাছ থেকে জাতির কোনও প্রাপ্তি নেই। জনগণ হতাশ।

আগামী ৩ বছরেও সরকার জাতির কোনও প্রত্যাশা পূরণ করতে পারবে না জানিয়ে তিনি বলেন, ‘সুতরাং সরকারের উচিত গত দুই বছরের ব্যর্থতা মেনে নিয়ে চাপাবাজি কমানো। ’

গত দুই বছর সরকার সংঘর্ষের রাজনীতি প্রতিপালন করেছে বলে অভিযোগ করেন ড. মোশাররফ।

তিনি বলেন, ‘মতের পার্থক্য থাকলেও সব রাজনৈতিক দলের উদ্দেশ্য ও  লক্ষ্য এক ও অভিন্ন হওয়া উচিত। কিন্তু আমাদের দেশে সেটি অতীতেও ছিল না, আজও নেই। বরং গত দুই বছরে সরকার রাজনীতিকে সংঘর্ষের দিকে নিয়ে অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছে। ’

সম্প্রতি দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে সরকার সফল বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিয়েছেন তার সমালোচনা করেন ড. মোশাররফ।

তিনি বলেন, ‘আমি মনে করি প্রধানমন্ত্রী এ বক্তব্য দিয়ে জাতির সঙ্গে তামাশা করেছেন। এটি যদি তার সাফল্য হয় তাহলে আমাদের আর বলার কী থাকে। ’

সুশীল ফোরামের প্রধান উপদেষ্টা ও সাবেক মন্ত্রী টিএম গিয়াসউদ্দিন আহম্মেদের সভাপতিত্বে আরও বক্তৃতা করেন বিএনপির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক উইং কমান্ডার এম হামিদুল্লাহ খান, ইসলামী ঐক্যজোটের (একাংশ) মহাসচিব আব্দুল লতিফ নেজামী, বাংলাদেশ জাতীয় পার্টির মহাসচিব শামিম আল মামুন, নিউ নেশন পত্রিকার সম্পাদক মোস্তফা কামাল মজুমদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad