ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গাজীপুরে বঙ্গবন্ধু মঞ্চের প্যান্ডেল ভাঙচুর, সামিয়ানা তছনছ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১০

গাজীপুর: গাজীপুরে জাতীয় দিবসের আলোচনার জন্য তৈরি বঙ্গবন্ধু মঞ্চের প্যান্ডেল ভাঙচুর, জাতির জনকের ছবি ও ছামিয়ানা তছনছ করেছে অজ্ঞাতনামা দুষ্কৃতকারীরা। শনিবার গভীর রাতে ওই ভাঙচুরের ঘটনা ঘটে।



জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন ভাঙচুরের ঘটনায় গাজীপুর পৌর যুবলীগের নেতা-কর্মীদের জড়িত থাকার ইঙ্গিত দিয়েছেন।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) আব্দুর রশিদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘শনিবার রাতে পুলিশ সুপার কার্যালয় সংলগ্ন ভাওয়াল রাজবাড়ি সড়কের পাশে বঙ্গবন্ধু মঞ্চ স্থাপন করা হয়। গভীর রাতে অজ্ঞাতনামারা ওই মঞ্চের প্যান্ডেল ভাঙচুর এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজবুর রহমানের ছবি ও অনুষ্ঠান স্থলের ছামিয়ানা তছনছ করে। ’

রোববার সকাল ১০টার দিকে ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আকম মোজাম্মেল হক ওই মঞ্চ উদ্বোধন করেন। এর আগে সেখানে জাতীয় শোক দিবসের সংক্ষিপ্ত আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার প্রধান অতিথি আকম মোজাম্মেল হক এমপি ভাঙচুরের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

পরে সেখানে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (সাচিপ), গাজীপুর জেলা শাখার উদ্যোগে বিনামূল্য মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন করা হয়। সাচিপের মহাসচিব অধ্যাপক ডা. মো. ইকবাল আর্সলান, ডা. আমীর হোসাইন রাহাত, ডা. সাব্বির আহমেদ খান, ডা. আলী হায়দার খান প্রমুখ ক্যাম্প কর্মসূচিতে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।