ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যুদ্ধাপরাধ ইস্যুতে জনমত গঠন : চট্টগ্রামে সর্বদলীয় ছাত্র স্কোয়াড গঠন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১০

চট্টগ্রাম: আওয়ামী লীগসহ ১৪ দলের বিভিন্ন ছাত্রসংগঠনের নেতা-কর্মীদের নিয়ে চট্টগ্রামে ‘যুদ্ধাপরাধ বিরোধী সর্বদলীয় ছাত্র স্কোয়াড’ নামে নতুন একটি সংগঠন আত্মপ্রকাশ করেছে। ধারাবহিক কর্মসূচি পালনের মধ্য দিয়ে সংগঠনটি যুদ্ধাপরাধীদের বিচার ইস্যুতে জনমত গঠন করবে।



সোমবার থেকে সংগঠনের নেতা-কর্মীরা নগরীর ঘরে ঘরে গিয়ে লিফলেট বিতরণ করার ঘোষণা দিয়েছে।

শনিবার রাতে নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর সঙ্গে এক বৈঠকে সংগঠনটির আত্মপ্রকাশ ও কর্মসূচি নির্ধারণ নিয়ে একমত হন চট্টগ্রামের ১৪ দল নেতারা।

নগর ছাত্রলীগের সভাপতি এমআর আজিম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘প্রাথমিকভাবে ১৪ দলের ছাত্র সংগঠনের নেতারা এতে থাকবেন। পর্যায়ক্রমে ছাত্র ইউনিয়ন, ছাত্রফ্রন্টসহ বিভিন্ন বাম ও প্রগতিশীল সংগঠনের নেতা-কর্মীদের অর্ন্তভূক্ত করে সংগঠনটি বৃহত্তর রূপ দেওয়ার চেষ্টা করা হবে। ’
 
সংগঠনের প থেকে জানানো হয়, প্রাথমিক পর্যায়ে সোমবার নগরীর আন্দরকিল্লা ওয়ার্ডের প্রতিটি বাড়িতে যুদ্ধাপরাধীদের বিচারের দাবি ও তাদের দোসরদের সামাজিকভাবে বয়কট করার আহবান সম্বলিত লিফলেট লাগানো হবে। পরবর্তীতে অন্যান্য এলাকায়ও একই ধরনের কর্মসূচি পালন করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।