ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তারেককে রাজনীতি থেকে বিচ্ছিন্ন করতেই এ চার্জশিট: নজরুল ইসলাম খান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৪ ঘণ্টা, জুলাই ৬, ২০১০

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, তারেক রহমানকে রাজনীতি থেকে বিচ্ছিন্ন করতেই তার বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে বিএনপি চেয়ারপাসনের গুলশান কার্যলয়ে চৌধুরী আলমের অবস্থান পরিষ্কার করতে সরকারের প্রতি আহ্বান জানানোর জন্য আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি মন্তব্য করেন।



সম্মেলনে চৌধুরী আলমের অবস্থান পরিষ্কার ও মুক্তির দাবিতে আগামী ১০ জুলাই মুক্তাঙ্গানে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সমেম্মলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্মমহাসচিব আমানউল্লাহ আমান ও জাতীয়তাবাদী মহিলাদল সভাপতি নূরে আরা সাফা।

নজরুল ইসলাম খান সংবাদ সম্মেলনে ২৭ জুনের হরতালে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা, মিথ্যা মামলা, গেপ্তার ও নির্যাতনের নিন্দা জানান।

তিনি অবিলম্বে বন্দিদের মুক্তি দাবি করে বলেন, চৌধুরী আলম বাংলাদেশের নাগরিক এবং একজন নেতা। কিন্তু ১২ দিন পার হলেও সরকার তার অবস্থান জানাচ্ছে না। গ্রেপ্তার করা হয়ে থাকলে তাকে আদালতে হাজির করা হোক। তিনি যদি কোনো অপরাধ করে থাকেন তাহলে তার বিচার হবে। কিন্তু সরকার তাকে লুকিয়ে রেখে পরিষ্কার করে কিছু না বলায় দেশবাসী জানতে চায়- চৌধুরী কোথায়?

নজরুল ইসলাম খান আগমীকালের মানববন্ধন কর্মসূচি পালনের জন্য দেশবাসীকে আহবান জানিয়ে বলেন, এ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না। তারা দেশে স্বৈরশাসন কায়েম করতে চায়।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, জামায়াতের সাথে কোনো যুগপৎ আন্দোলন করছি না। আমাদের কর্মসূচি পৃথক। এটা জোটের কর্মসূচি নয়।

এ সময় তারেক রহমানের বিরুদ্ধে দুদুকের চার্জশিট প্রসঙ্গে খান বলেন, এ মামলা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। কারণ আওয়মী লীগ তারেক রহমানকে ভয় পায়, তাই তাকে রাজনীতি করতে দিতে চায় না। তিনি যাতে রাজনীতিতে আসতে না পারেন সে চেষ্টা করা হচ্ছে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৪৪৫ ঘণ্টা, জুলাই ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।