ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদার অফিসে বোমা: দেলোয়ারপুত্র পবনের নামে পরোয়ানা

আদালত প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৩ ঘণ্টা, জুলাই ৫, ২০১০

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে বোমা হামলার মামলায় দলের মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ছেলে খোন্দকার আকতার হামিদ পবনসহ চার জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।

সোমবার ঢাকার ভারপ্রাপ্ত মহানগর দায়রা জজ ইসমাইল হোসেন অভিযোগপত্র গ্রহণ করে পলাতক আসামিদের বিরুদ্ধে এ পরোয়ানা জারি করেন।



গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়া বাকিরা হলেন- নোয়াখালী জেলা ছাত্রদলের সভাপতি ওমর ফারুক ও ডাকাতবাবু।

আদালত আগামী ৩১ আগস্ট গ্রেপ্তার সংক্রান্ত প্রতিবেদন দাখিলের তারিখ দিয়েছেন।

মামলার অপর ৩ আসামি পবনের বন্ধু প্রদীপ সাহা, গোলাম সাব্বির শোভন ও সুলতান হাসান রনি বর্তমানে কারাগারে আছেন। নাম ঠিকানা সঠিক না থাকায় আজাদ নামের এক পলাতক আসামিকে মামলার দায় থেকে অব্যাহতি দেওয়া হয়।

গ্রেপ্তারদের মধ্যে প্রদীপ সাহা, গোলাম সাব্বির শোভন ও সুলতান হাসান রনি ঘটনার দায় স্বীকার করে ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারায় মহানগর হাকিম শাহাদাত হোসেনের কাছে জবানবন্দি দিয়েছেন।

এর আগে গত ২৭ মে মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক জিয়াউর রহমান ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

এদিকে, আসামি গোলাম সাব্বির শোভনকে মামলার দায় থেকে অব্যাহতি দেওয়ার আবেদন জানিয়েছেন তার আইনজীবী রুম্মানা আক্তার। ওই আবেদন শুনানির জন্যও ৩১ আগস্ট তারিখ দিয়েছেন আদালত।

গত ২৪ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসনের সিকিউরিটি সেলের ডেপুটি কো-অর্ডিনেটর অবসরপ্রাপ্ত মেজর মুহাম্মদ হানিফ এ মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ২৩ ফেব্রুয়ারী অজ্ঞাতনামা দুস্কৃতকারীরা খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ের সামনে পরপর দুটি বোমা নিপে করে দুটি মোটর সাইকেল করে দ্রুত পালিয়ে যায়।

মামলায় আসামি হিসাবে কারো নাম উল্লেখ না থাকলেও প্রদীপ সাহা গ্রেপ্তার হলে তিনি ওই ঘটনার দায় স্বীকার করে অন্য জড়িতদের নাম প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জুলাই ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।