ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীর বক্তব্য উদ্ভট: দেলোয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৩ ঘণ্টা, জুলাই ৫, ২০১০

ঢাকা : বিএনপি যুদ্ধাপরাধীদের বাঁচাতে উঠে পড়ে লেগেছে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্য উদ্ভট। এ দাবি বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের।



আজ সোমবার দুপুরে ২৭ জুনের হরতালে গ্রেপ্তার হওয়া মৎসজীবী দল সভাপতি রফিকুল ইসলাম মাহতাবের মুক্তিতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানাতে গিয়ে তিনি এ দাবি করেন।   গত বৃহস্পতিবার জামিনে মুক্তি পান মাহতাব।

খোন্দকার দেলোয়ার বলেন, ‘যুদ্ধাপরাধীদের বিচার হোক তা আমরাও চাই। কিন্তু বিচারের নামে কোনো দল বা ব্যাক্তিকে রাজনৈতিকভাবে হয়রানি করলে সরকার কখনো সাফল্য পাবে না। ’ মানবতার বিরুদ্ধে আওয়ামী লীগ সবচেয়ে বেশি অপরাধ করেছে অভিযোগ তুলে তিনি বলেন, ‘সরকার আজ মানবতাবিরোধী অপরাধের বিচারের কথা বলছে। আগে নিজেদের বিচার তারা করুক। রক্ষিবাহিনী গঠন করে তারা নির্বিচারে যেসব মানুষ হত্যা করেছে সেসবের বিচার আগে করতে হবে। ’

গুপ্ত হত্যা এখনো চলছে মন্তব্য করে বিএনপি মহাসচিব প্রশ্ন তোলেন, ‘সাদা পোশাকে গাড়ি নিয়ে যারা টহল দিচ্ছে ও রাজনীতিবিদদের তুলে নিয়ে আতঙ্ক সৃষ্টি করছে তারা কারা। আব্বাসের বাড়িতে র‌্যাবের পোশাক পরে যারা হামলা করছে তারা কারা?’ এসব বিষয় জাতির কাছে পরিস্কার করার আহবান জানান তিনি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘হরতাল বিরোধী আইন করে কোনো লাভ হবে না। কারণ, সরকার যখন জনগণকে তার অধিকার থেকে বঞ্চিত করে জনগণ তখন অধিকার আদায়ের জন্য হরতালের কর্মসূচি পালন করে। ’ তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে হরতালের বিরুদ্ধে কথা বলে। আর  ক্ষমতার বাইরে থাকলে হরতালের রেকর্ড গড়ে।

বাংলাদেশ সময় ১৬৪০ ঘণ্টা, ৫ জুলাই ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।