ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

চট্টগ্রামে ভাঙচুর: জামায়াত-শিবিরের ১৪৩ নেতাকর্মী গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৯ ঘণ্টা, জুলাই ৫, ২০১০

চট্টগ্রাম: মহানগরীর হালিশহরের বড়পুল, ছোটপুল এলাকায় ও আগ্রাবাদ এক্সেস রোডে রোববারের গাড়ি ভাঙচুর ও হামলার ঘটনায় পুলিশ এ পর্যন্ত জাময়াতে ইসলামী ও এর সহযোগী সংগঠন ছাত্রশিবিরের ১৪৩ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে।

সোমবার সকালে কোতোয়ালি জোনের সহকারী পুলিশ কমিশনার কাজী হেলালউদ্দিন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, চট্টগ্রাম মহানগরীর ১২টি থানা এলাকা থেকে এ পর্যন্ত মোট ১৪৩ জন শিবির নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

এর মধ্যে ডবলমুরিং থানায় ১৫৮ জন ও হালিশহর থানায় ১১০ জনের বিরুদ্ধে নাম উল্লেখ করে মামলা হয়েছে।

এছাড়া অজ্ঞাতনামা আরও দুই থেকে আড়াইশ জনকে আসামি করে সন্ত্রাস দমন আইনসহ বিভিন্ন ধারায় মামলা হয়েছে বলে ডবলমুরিং থানা সূত্রে জানা গেছে।    

গ্রেপ্তারদের মধ্যে ১২ নং দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ড জামায়াতের সভাপতি নাসিরউদ্দিন (৫৫) ও ছাত্রশিবিরের সভাপতি জাফর আহমেদের (২৫) নাম জানা গেছে।

এর আগে রোববার সন্ধ্যার পর আগ্রাবাদের সিঙ্গাপুর-ব্যাংকক মার্কেট থেকে ১০ রাউন্ড গুলি ও অস্ত্রসহ আবু বকর নামে এক শিবির নেতাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব ও পুলিশ সদস্যরা শিবিরকর্মীদের খোঁজে ছোটপুলের সমবায় সিঙ্গাপুর মার্কেট  ও আশপাশের এলাকায় চিরুনি অভিযান অব্যাহত রয়েছে।

জামায়াতের শীর্ষ নেতাদের মুক্তি দাবিতে রোববার বিকেলে শিবির নেতা-কর্মীরা নগরীর নয়াবাজার এলাকা থেকে মিছিল করে যাওয়ার সময় বাস-প্রাইভেটকার ও সিএনজি অটোরিকশাসহ প্রায় শতাধিক গাড়ি ভাঙচুর করে।  

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, জুলাই ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।