ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জামায়াত নেতাদের আরও রিমান্ডের আবেদন আসছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৫ ঘণ্টা, জুলাই ৪, ২০১০

ঢাকা: জামায়াত নেতা নিজামী, মুজাহিদ ও সাঈদীকে হুকুমের আসামি করে বিস্ফোরক দ্রব্য আইনে মতিঝিল থানায় দায়ের করা মামলায় সাত দিনের রিমান্ড চাইবে মতিঝিল থানা পুলিশ।

এ মামলায় শীর্ষ তিন জামায়াত নেতাকে গ্রেফতার দেখিয়ে সোম বা মঙ্গলবারই আদালতে রিমান্ডের ফরোয়ার্ডিং পাঠানোর কথা বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানিয়েছেন থানার সেকেন্ড অফিসার এসআই মামুনুর রহমান।



তিনি বলেন, ‘আসামিরা পরিকল্পিত ভাবে নাশকতা সৃষ্টির লক্ষ্যে ব্যাপক বোমাবাজি চালানোসহ বিভিন্ন স্থানে বিস্ফোরক মজুদের নির্দেশ দিয়েছিলেন এমন অভিযোগেই এ মামলা দায়ের করা হয়েছে। ’

রোববার মতিঝিল থানার এসআই একেএম মিজানুর রহমান বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে মামলাটি দায়ের করেন। মামলায় নিজামী, মুজাহিদ, সাঈদী ছাড়াও জামায়াতের ঢাকা মহানগরীর আমীর রফিকুল ইসলামসহ অজ্ঞাতনামা অর্ধ শতাধিক শিবিরকর্মীকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ‘গত ২৯ জুন জামায়াতের শীর্ষ তিন নেতা গ্রেফতার হওয়ার পর তাদেরই নির্দেশে ৫০/৬০ জন শিবির সন্ত্রাসী অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে মতিঝিল থানা এলাকায় সন্ত্রাস সৃষ্টি করে। তারা বেশ কিছু বোমা ও ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতংক ছড়িয়ে দেয়। সন্ত্রাসীরা ওয়ারি কাব মাঠে সংঘবদ্ধ হয় ও নাশকতা সৃষ্টির জন্য বিস্ফোরক মজুদ করে। ’

মামুনুর রহমান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে আরও জানিয়েছেন, এরই মধ্যে পুলিশ ওয়ারি কাবের মাঠে মজুদ করা বেশ কয়েকটি তাজা বোমা উদ্ধার করতে সমর্থ হয়েছে। সম্ভাব্য অন্যান্য স্থানেও বিস্ফোরক-বোমা মজুদের সন্ধানে পুলিশ তল্লাশি চলছে। ’

নাশকতা সৃষ্টির বিস্তারিত পরিকল্পনার বিষয় ও বিস্ফোরক মজুদের তথ্যাদি জানতে জামায়াতের তিন শীর্ষ নেতাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন বলে মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময় ১০২৭ ঘণ্টা, জুলাই ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।