ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

যৌথসভায় বাকশালি কায়দা প্রতিরোধের আহবান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, জুলাই ৪, ২০১০

ঢাকা : ঢাকা মহানগর বিএনপির যৌথসভায় বাকশালি কায়দায় দেশ শাসনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানানো হয়েছে। আজ রোববার সন্ধ্যায় নয়া পল্টনের ভাসানী মিলনায়তনে বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি (ডিসিসি) মেয়র সাদেক হোসেন খোকার সভাপতিত্বে অনুষ্ঠিত যৌথসভায় এ আহবান জানানো হয়।

এছাড়া কেন্দ্রীয় বিএনপি ঘোষিত ৭ জুলাইয়ের সরকার বিরোধী মানববন্ধন সফল করারও আহবান জানানো হয় বৈঠকে।

সভায় বিএনপির স্থায়ী কমিটি সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, সিনিয়র যুগ্মমহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্মমহাসচিব আমানুল্লাহ আমান, ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবক দল সভাপতি হাবিব উন নবী খান সোহেল, ছাত্রদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুস সালাম, যুবদলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এডভোকেট আব্দুস সালাম, সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরব, মহিলা দল নেত্রী শিরিন সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া ডিসিসির বিএনপি সমর্থিত ওয়ার্ড কমিশনাররাও উপস্থিত ছিলেন বৈঠকে।

বৈঠকে ২৭ জুনের হরতালে সরকারের বর্বরোচিত হামলা, মিথ্যা মামলা, গণগ্রেফতার, মির্জা আববাসের বাড়িতে হামলা করে তার বৃদ্ধ মা  ও স্ত্রীকে গুরুতর আহত করা, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে হামলা ও গ্রেফতারের নিন্দা জানিয়ে ক্ষোভ প্রকাশ করা হয়। অবিলম্বে তাদের মুক্তিও দাবি করা হয়। গত ২৭ জুনের হরতাল সফল করার জন্য সবাইকে অভিনন্দন জানানো হয়। নিন্দা জানানো হয় যুবলীগ ও ছাত্রলীগের হামলার।

এছাড়া আসছে ৭ জুলাই বিএনপি ঘোষিত মানববন্ধন কর্মসূচি সফল করার বিভিন্ন কৌশল নিয়ে আলোচনা হয় বৈঠকে।

বাংলাদেশ সময়  ২০১০ ঘণ্টা, ৪ জুলাই ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।