ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জাবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক গ্রেপ্তার

জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১০

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো: শাহাদাৎ হোসাইন রেজাকে শনিবার গ্রেপ্তার করেছে আশুলিয়া থানাপুলিশ।

বিকেল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ইসলামনগরের এক বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।



সন্ধ্যা সাড়ে ৭টায় এ রিপোর্ট লেখার সময়ে আশুলিয়া থানায় তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম বাংলানিউজকে জানান, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় রেজাকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ইসলামনগর এলাকার এক বাসা থেকে সাদা পোশাকে আশুলিয়া থানার তিন/চার জন পুলিশ তাকে গ্রেপ্তার করে নিয়ে যায়।

উল্লেখ্য, গত ৫ জুলাই বিশ্ববিদ্যালয়ের আল বেরুণী হলে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের গ্রুপের মধ্যে রক্তয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। সেদিনই জাবি ছাত্রলীগের কার্যক্রম স্থগিত করে কেন্দ্রীয় কমিটি। বহিষ্কার করে ১৩ জনকে।

ওই ঘটনায় সাধারণ সম্পাদক গ্রুপের কর্মী হিমু ২১ জনকে আসামি করে আশুলিয়া থানায় মামলা দায়ের করেন। শাহাদাৎ হোসেন রেজা ওই মামলার ১ নম্বর আসামি।  

একই সংঘর্ষের ঘটনার গত ২৬ আগস্ট ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২৩ নেতাকর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করে প্রশাসন। তাদের মধ্যে মো: শাহাদাৎ হোসাইন রেজাকে আজীবনের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।