ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জামায়াত ঘোলাপানিতে মাছ ধরার অপচেষ্টা করছে- তাজুল ইসলাম

উজ্জ্বল চক্রবর্তী, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১০

ব্রাহ্মণবাড়িয়া: মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন অবসরপ্রাপ্ত এবি তাজুল ইসলাম ব্রাহ্মণবাড়িয়ায় বলেছেন, ‘জামায়াত যুদ্ধাপরাধীদের বিচার বাধাগ্রস্ত করতে নানাভাবে ষড়যন্ত্র করে ঘোলাপানিতে মাছ শিকারের অপচেষ্টা করছে। তাদের এ ষড়যন্ত্র সফল হতে দেওয়া হবে না।



তিনি বলেন, ‘পৃথিবীর সকল সভ্য দেশে যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। বাংলাদেশেও এ সরকারের আমলেই যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করা হবে। কোনো অপশক্তিই এ যুদ্ধাপরাধীদের বিচার বাধাগ্রস্ত করতে পারবে না। ’

শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া কসবা উপজেলার ত্রিপুরা সীমান্তবর্তী কুল্লাপাথরে ৫০ জন শহীদ মুক্তিযোদ্ধার সমাধিস্থল উদ্বোধন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. আবদুল মান্নানের সভাপতিত্বে কুল্লাপাথর শহীদ সমাধিস্থলে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন অবসরপ্রাপ্ত এবি তাজুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট শাহ আলম, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রলালয়ের ভারপ্রাপ্ত সচিব মিজানুর রহমান, মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান হেলাল মুর্শেদ খান বীর বিক্রম, সাংবাদিক মুজাম্মেল বাবু, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রধান প্রকৌশলী ওয়াহিদুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, ১৯৭১ সালে ৫০ শহীদকে কুল্লাপাথরে সমাহিত করা হয়।   ৩৩ লাখ টাকা ব্যয়ে সমাধিস্থলে প্রত্যেক শহীদের নামে নামফলক লাগানো হয়েছে। এ ছাড়া দর্শনার্থীদের থাকার জন্য ৬০ লাখ টাকা ব্যয়ে একটি রেস্ট হাউসও নির্মাণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।