ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকারপ্রধান বিচারাধীন বিষয়ে মন্তব্য করলে সে বিচার বাধাগ্রস্ত হয়: দেলোয়ার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১০
সরকারপ্রধান বিচারাধীন বিষয়ে মন্তব্য করলে সে বিচার বাধাগ্রস্ত হয়: দেলোয়ার

ঢাকা: বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন বলেছেন, সরকারপ্রধান যদি বিচারাধীন বিষয় নিয়ে মন্তব্য করেন তাহলে সে বিচার বাধাগ্রস্ত হয় এবং একই কারণে বাবু হত্যাকারীদের গ্রেপ্তার করা হচ্ছে না।

শনিবার বেলা ১১টায় নাটোরের বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান সানাউল্লাহ নূর বাবু হত্যার বিচার ও আসামিদের গ্রেপ্তারের দাবিতে জাতীয় প্রেসকাবের সামনে নাটোর জেলা বিএনপি আয়োজিত মানববন্ধন পালন শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে বিএনপি মহাসচিব এ কথা বলেন।



খোন্দকার দেলোয়ার হোসেন ছাড়াও দলের কেন্দ্রীয় নেতারা মানববন্ধনে অংশ নেন। মানববন্ধন শেষে সমাবেশ অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপি মহাসচিব। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান পটল, স্বনির্ভর বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, কেন্দ্রীয় অর্থ বিষয়ক সম্পাদক আবদুস সালাম, কেন্দ্রীয় নির্বাহী কমিটির নেতা এবিএম মোশাররফ প্রমুখ।

খন্দকার দেলোয়ার বলেন, ‘বাবুকে কারা খুন করেছে এ দেশের মানুষ তা জানে। পত্রিকা ও টেলিভিশনেও সে সংবাদ প্রকাশিত হয়েছে। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য এ পর্যন্ত হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের কাউকে গ্রেপ্তার করা হয়নি।

মাননীয় প্রধানমন্ত্রী এ হত্যাকাণ্ডকে ‘বিএনপির অভ্যন্তরীণ কোন্দল’ বলায় পুলিশ আর আসামিদের গ্রেপ্তার করছে না বলে মন্তব্য করেন খোন্দকার দেলোয়ার।

তিনি বলেন, ‘এ কারণেই বাবুর পরিবার আজ ন্যায়বিচার থেকে বঞ্চিত। ’

তিনি বলেন, ‘গামা হত্যাকারীদের ফাঁসির দণ্ড থেকে মুক্তি দিয়ে এক নম্বর আসামিকে গণসংবর্ধনা দেওয়া হয়েছে। ফলে তারা আরও সাহস পাচ্ছে। কারাগার থেকে বের হয়ে রাজকীয় সংবর্ধনা পাওয়ার ফলে এ খুনিরা এ ধরনের কাজে আরও উৎসাহিত হচ্ছে। ’

খোন্দকার দেলোয়ার বলেন, ‘যেখানে বিএনপি সমাবেশ ডাকে সেখানেই সমাবেশ করার ঘোষণা দেয় আওয়ামী লীগ। আর ১৪৪ ধারা জারি পুলিশ বিএনপিকে সমাবেশ করতে দেয় না। ’

তিনি বলেন, ‘সরকার অগণতান্ত্রিক, স্বৈরাচারী ও ফ্যাসিবাদী আচরণ করছে। ’

তিনি আরও বলেন, ‘খালেদা জিয়া রাজনীতি করছেন বলেই তাকে সেনানিবাসের বাড়ি থেকে উচ্ছেদের ষড়যন্ত্র করছে সরকার। ’

বিএনপি মহাসচিব বলেন, ‘জনগণকে সঙ্গে নিয়ে জনগণের অধিকার প্রতিষ্ঠাসহ সরকারের সমস্ত ষড়যন্ত্র ও অন্যায়-অত্যাচার মোকাবেলা করা হবে। ’

তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা অগণতান্ত্রিক আচরণ থেকে সরে আসুন, না হলে আর কোনোদিন ক্ষমতায় আসতে পারবেন না। ’

ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেন, ‘যেদিন গামা হত্যাকারীদের ফাঁসির দণ্ডাদেশ মওকুফ করা হয় সেদিন আমরা আশঙ্কা প্রকাশ করেছিলাম, এরাই আবার অঘটন ঘটাবে। বড়াইগ্রামের উপজেলা চেয়ারম্যান বাবুকে হত্যা করে সেই শঙ্কার প্রতিফলন ঘটিয়েছে আওয়ামী সন্ত্রাসীরা। ’

তিনি বলেন, ‘ঠাণ্ডা মানববন্ধন করে কিছু হবে না। এর প্রতিশোধ নিতে রাজপথে গণআন্দোলন গড়ে তুলতে হবে। ’

উল্লেখ্য, গত ৮ সেপ্টেম্বর দলের মাসব্যাপী কর্মসূচি পালনকালে নাটোরের বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান ও পৌর বিএনপি’র সভাপতি সানাউল্লাহ নূর বাবুকে সন্ত্রাসীরা প্রকাশ্য লাঠিপেটা করে হত্যা করে।

এ ব্যাপারে ঘটনার পরদিন তার পরিবারের পক্ষ থেকে একটি হত্যা মামলা দায়ের করা হয়। তবে এ হত্যাকাণ্ডের ২২ দিন পরও কোনো আসামি গ্রেপ্তার হয়নি।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।